মির্জাগঞ্জে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ২১:৩৫


মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি: তীব্র তাপপ্রবাহের সঙ্গে অসহনীয় রোদ আর গরমে পটুয়াখালীর মির্জাগঞ্জে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। স্থবির হয়ে পড়েছে জীবনযাত্রা। তীব্র তাপ থেকে পরিত্রাণ ও বৃষ্টির জন্য আল্লাহর কাছে ক্ষমা চেয়ে ইসতিসকার নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

শুক্রবার (২৬ এপ্রিল ) সকাল ১০টায় উপজেলার মরহুম হযরত ইয়ার উদ্দিন খলিফা ছাহেব (র.) দরবার শরীফের মাঠে খোলা আকাশের নিচে এই নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। অত্র মাজার কর্তৃপক্ষ এই বিশেষ নামাজের আয়োজন করেন। এতে স্থানীয় ইউপি চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী সহ বিভিন্ন শ্রেণী-পেশার বিপুল সংখ্যক মুসল্লী অংশগ্রহণ করে। ওই দরবার শরীফ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবদুল মান্নান রহমানী এ ইসতিসকার নামাজ ও দোয়া মোনাজাত পরিচালনা করেন। 

ইসতিসকার নামাজে আসা মুসল্লিরা বলেন, সারা দেশের মতো এখানেও অসহনীয় গরম পড়েছে। অনেকদিন ধরেই বৃষ্টি হওয়ার কথা, কিন্তু হচ্ছে না। তীব্র গরমে শুধু মানুষ না পশুপাখিরাও কষ্ট পাচ্ছে। এজন্য দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করে বৃষ্টির জন্য আল্লাহর কাছে দোয়া করছি। আল্লাহ তায়লা যেন আমাদের নামাজ ও দোয়া কবুল করেন।

 

এমএসি/আরএইচ