বৃষ্টির আশায় নামাজ আদায় করলো মোহাম্মদপুরবাসী

শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ১৯:১২


সাইফুল্লাহ, মোহাম্মাদপুর, ঢাকা:
তীব্র দাবদাহে অতিষ্ঠ জনজীবন। কোনোভাবেই কমছে না তাপমাত্রা। এমন পরিস্থিতিতে বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় করেছেন রাজধানীর মোহাম্মাদপুরের কওমী প্লাটফর্ম ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়ার আওতাধীন মাদরাসাসমূহ।
আজ ২৭ এপ্রিল ২০২৪ শনিবার সকাল ০৮.০০টায় মোহাম্মদপুর কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন, ঈদগাহ মাঠ তাজমহল রোড, মোহাম্মদপুরে ইস্তেসকার নামাজ ও দু'আ অনুষ্ঠিত হয়।
নামাজের ইমামতি,  খুতবা ও দু'আ পরিচালনা করেন বেফাকুল মাদারিসিল কওমীয়ার ভারপ্রাপ্ত মহাসচিব এবং জামিয়া রাহমানিয়া আজিজিয়ার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক দা.বা.।
নামাজ শেষে আল্লাহর রহমত কামনা করে দাবদাহ থেকে মুক্তি এবং বৃষ্টির জন্য মোনাজাত করা হয়। এ সময় মুসল্লিরা কেঁদে কেঁদে আল্লাহর দরবারে দুহাত তুলে পুরো বাংলাদেশে বৃষ্টির জন্য দোয়া করেন।
অতিরিক্ত তাপমাত্রা বৃদ্ধি জনজীবনকে অসহনীয় পর্যায়ে পৌঁছে গেছে। জীবিকার তাগিদে প্রতিনিয়ত বাইরে বের হওয়া মানুষকে পড়তে মহাবিপদে। তাপমাত্রা কমতে এবং বৃষ্টির আশায় দেশের বিভিন্ন স্থানে সালাতুল ইস্তেষ্কার আদায় করা হচ্ছে।
মোনাজাতে চোখের পানি ফেলে নিজের গুনাহের জন্য মাফ চেয়ে বৃষ্টির জন্য আল্লাহর কাছে দোয়া করে।
সকল মুসল্লীদের জন্য ময়দানে জাতীয় পার্টির উদ্যোগে বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ করা হয়। প্রতিটি গেটে সুশৃঙ্খলভাবে পানি ও স্যালাইন বিতরণ করে সেচ্ছাসেবীগণ।
এছাড়া উপস্থিত ছিলেন ২৯ নং ওয়ার্ড কমিশনার জনাব সলিমুল্লাহ সলু, জাতীয় পার্টির বিভিন্ন পর্যায়ের নেতারা।

এমএসি/আরএইচ