টেকনাফে স্কুল ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

মঙ্গলবার ৭ মে ২০২৪ ১০:৪৯


কক্সবাজার প্রতিনিধি:
কক্সবাজারের টেকনাফ উপজেলার শামলাপুর উচ্চ বিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি শাহ রিয়ার মুরাদকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। অপরদিকে তার বড় ভাই এনজিও কর্মী মো. মামুনকে হামলা করে গুরুত্বতর আহত করা করেছে।
নিহত শাহ রিয়ার মুরাদ ও আহত মো. মামুন টেকনাফের বাহারছড়া ইউনিয়ন শামলাপুর বাজারের মো. সাইফুল ইসলাম কোম্পানির ছেলে। সাইফুল ইসলাম বাহারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।
সোমবার (৬ মে) সন্ধ্যায় আনুমানিক ৬টায় বাহারছড়ার শামলাপুর বাজারে হাজি নুর আহমদ মার্কেট পিছনে এ ঘটনা ঘটে বলে জানা যায়।
শামলাপুর বাজারে ব্যবসায়ী জাহাঙ্গীর আলম বলেন, সন্ধ্যা দিকে শামলাপুর বাজারে হাজি নুর আহমদ মার্কেট পিছনে চিৎকার শুনে গিয়ে দেখি শামলাপুর উচ্চ বিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি শাহ রিয়ার মুরাদ ও তার বড় ভাই এনজিও কর্মী মো. মামুন রক্তাক্ত অবস্থায় পড়ে আছে। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে শাহ রিয়ার মুরাদের মৃত্যু হয়। এবং মো. মামুন শরীরের বিভিন্ন অংশে মারাত্মক জখম হয়েছে। বর্তমানে সে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি। নিহত শাহ রিয়ার মুরাদ মর্গে রয়েছে। 
তিনি আরও বলেন,উখিয়ার জালিয়া পালং ৯ নম্বর ওয়ার্ড মনখালির বাসিন্দা অলিউল্লাহ এর ছেলে রফিক উল্লাহ( ২১) ও একই গ্রামের জকির আহমেদের ছেলে মো. আদিল (২২) ও রাকিব (২৩) তাদের নেতৃত্বে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিত ভাবে শাহ রিয়ার মুরাদ ও মো. মামুনের ওপর হামলা চালানো হয়।
এ ব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, নিহত ব্যক্তির সঙ্গে অভিযুক্ত ব্যক্তির মোবাইলে ছবি আদান-প্রদানকে কেন্দ্র করে পূর্ব শত্রুতা ছিলো। উক্ত শত্রুতার জেরে তাদের মধ্যে পূর্বেও একাধিকবার মারামারি হয়েছে। সোমবার বিকেলে অভিযুক্ত ব্যক্তিরা শামলাপুর বাজারে গেলে তাদের মধ্যে পুনরায় মারামারি বাঁধে। মারামারির এক পর্যায়ে অভিযুক্ত রফিক উল্লাহ ও রাকিব, শাহ রিয়ার মুরাদের গলায় ছুরি দিয়ে আঘাত করে বলে জানা গেছে।

এমএসি/আরএইচ