বায়জিদ আহমেদ খানের জন্মদিন আজ

রবিবার ৫ মে ২০২৪ ১০:৪৭


নিজস্ব প্রতিবেদক 

দৈনিক পর্যবেক্ষণ পত্রিকার প্রকাশক ও সম্পাদক এ্যাডভোকেট বায়জিদ আহমেদ খানের জন্মদিন আজ। পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মিরুখালী ইউনিয়নের দ্বেবিপুর গ্রামের খান বাড়িতে আজ এই দিনে জন্মগ্রহণ করেন তিনি।

বায়জিদ আহমেদ খান বর্তমানে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে কর্মরত রয়েছেন। তিনি ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন। এছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক উপকমিটির সদস্য ছিলেন। বর্তমানে তিনি মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য হিসেবে আছেন। 

আসন্ন মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। তিনি নির্বাচিত হয়ে  গরীব-দুঃখী ও মেহনতি মানুষের পাশে সেবক হয়ে থাকতে চান। মানুষের বিপদে-আপদে পাশে থেকে সবসময় নিজের সর্বোচ্চটা বিলিয়ে দিচ্ছেন তিনি। 

বর্তমানে বায়জিদ আহমেদ খান মানবসেবার ব্রত নিয়ে ছুটে চলছেন মঠবাড়িয়ার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের দুয়ারে হাজির হচ্ছেন তিনি। মঠবাড়িয়ার বিভিন্ন হাট-বাজারে গণসংযোগ করছেন। 

নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে বায়জিদ আহমেদ খান বলেন, ‘জন্মভূমির মানুষদের নিঃস্বার্থ ভালোবাসার বন্ধনে আবদ্ধ করে বাকি জীবন চলতে চাই। মহান আল্লাহর দয়ায় মঠবাড়িয়াবাসীর সমর্থনে যদি উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হই তাহলে বেতন, ভাতা, গাড়ি কিংবা বাড়ি সহ সরকারি কোনো সুবিধা নিবোনা।  কেননা জাতীয় রাজনীতির উজ্জ্বল ভবিষ্যৎ ছেড়ে শুধুমাত্র নিঃস্বার্থভাবে কাজ করার জন্যই নিজের মাটিতে আগমন করেছি।’

তিনি আরও বলেন, ‘পেশাগত জীবনে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে রয়েছে মাসে লাখ লাখ টাকা আয়ের সুযোগ, পারিবারিক ব্যবসা থাকায় রয়েছে মানুষকে অর্থনৈতিক সহযোগিতার সুযোগ। সুতরাং এই মঠবাড়িয়াবাসীর কাছ থেকে আমার নেয়ার কিছু নেই বরং আয়ের সমস্ত অংশই জনগণের কল্যাণে বিলিয়ে দিতে চাই।’



এমএসি/আরএইচ