মধুখালীর পঞ্চপল্লীতে দুই ভাইকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ২০:৫১


ফরিদপুর প্রতিনিধি 
মধুখালীর পঞ্চপল্লীতে দুই ভাইকে নির্মমভাবে পিটিয়ে হত্যার প্রতিবাদে ফরিদপুর বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 
শুক্রবার জুমার নামাজের পর শহরের ইমামউদ্দীন স্কয়ারে এর আয়োজন করে ইসলামি আন্দোলন বাংলাদেশ। শহরের বিভিন্ন মসজিদ থেকে জুমার নামাজ আদায় করে ইসলামি আন্দোলনের নেতাকর্মী ও সমর্থকদের সাথে সাধারণ মুসুল্লিরা এতে যোগ দেন। কয়েকটি স্থান থেকে মিছিল সহকারে এসে সমাবেশে যোগ দেন বিক্ষুব্ধরা। প্রায় দেড় থেকে দুই হাজার মানুষ সমবেত হয়ে প্রতিবাদ সমাবেশ করেন।
এদিকে, প্রতিবাদ সমাবেশে কোনপ্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে সকাল থেকেই তৎপর ছিলো পুলিশ সহ আইনশৃঙ্খলা বাহিনী। দুপুরে সেখানে বিজিবি সহ পুলিশের রায়ট কারও মোতায়ন করা হয়। ফরিদপুরের পুলিশ সুপার মোর্শেদ আলমকে দেখা যায় জনতা ব্যাংকের মোড়ের অংশে একটি ফোর্সের সাথে অবস্থান নিয়ে দাড়িয়ে থাকতে।
চলমান তাপপ্রবাহের মাঝেই খোলা আকাশের নিচে তপ্ত রোদের মাঝে প্রতিবাদ সমাবেশে বক্তা ও শ্রোতারা অবস্থান নেন। সমাবেশের শেষদিকে একটি পুলিশ ভ্যানে করে সমাবেশে যোগদানকারীদের মাঝে খাবার পানি সরবরাহ করে পুলিশ। অবশ্য সমাবেশকারীদের জন্য সেখানে আলাদাভাবে ইনসাফ হার্ডওয়্যার নামে একটি প্রতিষ্ঠান ভ্যানে করে খোলা পানি সরবরাহের ব্যবস্থা করে।
প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক লোকমান হোসেন জাফরী। তিনি ১৫ দিনের আলটিমেটাম দিয়ে বলেন, এ ঘটনায় জড়িতদের প্রধান ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান তপন ও অজিত মেম্বার এখনো গ্রেফতার হয়নি। যদি এই সময়ের মধ্যে তাদের গ্রেফতার না করা হয় তাহলে আমরা আবারো মাঠে নামতে বাধ্য হবো। তিনি বলেন, আমরা দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল। পুলিশ প্রশাসন কিছু পদক্ষেপ নিয়েছে আমরা দেখেছি। কিন্তু এসব যেনো আইওয়াশ না হয়।যদি জড়িতদের গ্রেফতার না করে জনতাকে খেপিয়ে তুলেন এর দ্বায়িত্ব আপনাদের নিতে হবে।
তিনি আরো বলেন, ফরিদপুরের মতো বঙ্গবন্ধুর এলাকায় এমন একটি ঘটনা ঘটলো অথচ জড়িতদের গ্রেফতার করেন না। অথচ যদি আজ কোন আলেমের হাতে কোন হিন্দু মারা যেতো তাহলে আপনারা মোদি সরকারকে খুশি করার জন্য উঠেপড়ে লাগতেন।
ফরিদপুর জেলা ইসলামি আন্দোলনের সভাপতি মুফতি কামাল মোস্তফার সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন জেলা কমিটির সহ-সভাপতি সৈয়দ সামসুল হক, সেক্রেটারি হাফেজ মিজানুর রহমান, মুফতি মাহদি হাসান, খেলাফত মজলিসের জেলা সভাপতি মাওলানা আমজাদ হোসাইন, সেক্রেটারি মুফতি আবু নাসির, জেলা শ্রমিক আন্দোলনের সভাপতি খন্দকার ওহিদুজ্জামান, জেলা ছাত্র আন্দোলনের সভাপতি মো. রেজোয়ান হোসেন নাঈম প্রমুখ।

এমএসি/আরএইচ