জীবননগরে প্রতীক পেয়ে ভোটের মাঠে প্রার্থীরা 

বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ০৯:১২


মুতাছিন বিল্লাহ, জীবননগরঃ প্রতীক পেয়ে ভোটের মাঠে নেমেছেন প্রার্থীরা। ভোটারের কাছে ভোট চাইছেন। উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান মিলিয়ে ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে প্রার্থীরা সবাই আওয়ামী লীগ ঘরোনার। বিএনপি-জামায়াত সমর্থক কোনো প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নেই।
গতকাল মঙ্গলবার সকালে জেলা নির্বাচন কার্যালয়ে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।
যদিও প্রতীক বরাদ্দের আগেই প্রার্থীরা প্রচারের কৌশল নিয়ে নিয়মিত বৈঠক আর সামাজিক যোগাযোগমাধ্যমে সরব রয়েছেন। তবে মঙ্গলবার থেকে তারা নির্বাচনী প্রতীক নিয়ে ভোটারদের কাছে আনুষ্ঠানিকভাবে ভোট চাওয়া শুরু করেছেন।
চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দু'জন প্রার্থী এদের মধ্যে, কাপ পিরিচ প্রতীক মার্কায় মো.হাফিজুর রহমান, আনারস প্রতীক মার্কায় এসকে লিটন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে দু'জন , এদের মধ্যে কলস মার্কা প্রতীক নিয়ে আয়েশা সুলতানা লাকী ও হাঁস মার্কা প্রতীক নিয়ে রেনুকা আক্তার মাঠে রয়েছেন। এদিকে ভাইস চেয়ারম্যান পদে দু'জন প্রার্থীর মধ্যে একজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় ও ভাইস চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী না থাকায় আব্দুস সালাম ঈশা একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।নির্বাচনী এলাকায় প্রার্থীদের মার্কা সংবলিত ব্যানার , পোস্টার ঝুলছে। আর লিফলেট হাতে নিয়ে প্রার্থী এবং প্রার্থীর সমর্থকেরা মাঠে রয়েছেন। যাচ্ছেন বাড়ি বাড়ি। ভোট চাইছেন ভোটারের কাছে। প্রার্থীর সমর্থনে মহিলারাও বাড়ি বাড়ি যাচ্ছেন। মা-বোনদের কাছে প্রার্থীর গুণ কীর্তন করে ভোট চাইছেন।
এ উপজেলায় তফসিল অনুযায়ী ১৭ এপ্রিল মনোনয়ন যাছাই-বাছাই, ২২ এপ্রিল প্রত্যাহার, ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ ও আগামী ৮ মে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

এমএসি/আরএইচ