নেত্রকোনায় শ্রেষ্ঠ বিট অফিসার এস.আই সালাম

মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১৯:২৪


নেত্রকোনা প্রতিনিধি
মাসিক অপরাধ সভা পর্যালোচনা মার্চ/২০২৪ খ্রিঃ, বুধবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়, নেত্রকোনার কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয়েছে।  জেলার শ্রেষ্ঠ বিট অফিসার নির্বাচিত হয়েছেন এস.আই মোঃ আব্দুস সালাম। সভায় পুলিশ সুপার, মোঃ ফয়েজ আহমেদ পিপিএম জেলার শ্রেষ্ঠ বিট অফিসার এর পুরস্কার- ক্রেস্ট ও সম্মাননা সনদ তুলে দেন এস.আই মোঃ আব্দুস সালাম এর হাতে। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), মোঃ হারুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্), সাহেব আলী পাঠান, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, শাহ্ শিবলী সাদিক, অফিসার ইনচার্জ, মোঃ আবুল কালাম পিপিএমসহ জেলার ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 
এস.আই মোঃ আব্দুস সালাম মার্চ/২০২৪ খ্রিঃ, উঠান বৈঠক, ইভটিজিং ও নারী নির্যাতন প্রতিরোধসহ আইন-শৃঙ্খলা উন্নয়ন ও জনগণের দৌঁড় গোড়ায় পুলিশিং সেবা প্রদানে বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরুপ এ পুরস্কার পেয়েছেন।  এর মধ্যে উল্লেখযোগ্য ১০৪ টি বিট ভিজিট ও ৯টি বিরোধ নিস্পত্তি করন।
 
এ-প্রসঙ্গে এস.আই মোঃ আব্দুস সালাম অফিসার ইনচার্জ, সদর সার্কেলসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ভালো কাজের স্বীকৃতি এ পুরস্কার পেয়েছি, যেকোন পুরস্কার কর্মস্পৃহা আরও বাড়িয়ে দেয়। তদ্রুপ আমার ক্ষেত্রেও এ পুরস্কার কর্মস্পৃহা বাড়িয়েছে।
 
এস.আই মোঃ আব্দুস সালাম ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৯০ খ্রিঃ ২৫শে মার্চ জন্মগ্রহণ করেন। তিঁনি গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়, গৌরীপুর, ময়মনসিংহ থেকে মানবিক শাখা হইতে ২০০৬ খ্রিঃ এসএসসি, সৈয়দ নজরুল কলেজ, ময়মনসিংহ থেকে মানবিক শাখা হইতে ২০০৮ খ্রিঃ এইচএসসি, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট থেকে সমাজকর্ম বিভাগ হইতে ২০০৮-০৯ সেশনে স্নাতক এবং অত্র বিশ্ববিদ্যালয় থেকে সমাজকর্ম বিভাগ হইতে ২০১২-১৩ সেশনে কৃতিত্বের সাথে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিঁনি বাংলাদেশ পুলিশ বাহিনীতে এস.আই (নিরস্ত্র) পদে ২০১৬  খ্রিঃ ৩৫ তম আউট সাইড ক্যাডেটে ভর্তি হন।  এর পূর্বে নেত্রকোনা মডেল থানায় কৃতিত্বের সাথে দায়িত্ব পালন করে ব্যাপক সুনাম ও জনশ্রুতি অর্জন করেন এস.আই মোঃ আব্দুস সালাম।

এমএসি/আরএইচ

সর্বশেষ