ঝিনাইদহ ১ আসনে নৌকার প্রার্থীসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

সোমবার ২৫ ডিসেম্বর ২০২৩ ১৬:৩৫


:: ঝিনাইদহ প্রতিনিধি ::

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আব্দুল হাই, শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান এম. আব্দুল হাকিম আহমেদ ও ৬ নম্বর সারুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুনের নামে মামলা দায়ের করা হয়েছে।

নির্বাচন কমিশনের (ইসির) নির্দেশে রোববার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় শৈলকুপা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. ওয়াজিদুর রহমানের আদালতে এ মামলা করা হয়। শৈলকুপা উপজেলা নির্বাচন অফিসার মো. তায়জুল ইসলাম বাদী হয়ে মামলা করেন।

এর আগে, রোববার দু’টি চিঠিতে নির্বাচন কমিশন ওই তিন জনের বিরুদ্ধে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করার জন্য শৈলকুপা উপজেলা নির্বাচন অফিসারকে নির্দেশ দেয় কমিশন। নির্বাচন কমিশনের পক্ষে নির্বাচন পরিচালনা-২ এর উপ-সচিব মো. আতিয়ার রহমান ২টি আদেশ প্রদান করেন।

শৈলকুপা উপজেলা নির্বাচন কর্মকর্তা তাইজুল ইসলাম বলেন, আচরণবিধি লঙ্ঘন করে ঝিনাইদহ-১ আসনের নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকেরা ভাটই বাজারে দেশীয় অস্ত্র নিয়ে গত ১০ ডিসেম্বর মহড়া দেয়। একই মাসের ১২ তারিখে সারুটিয়া ইউনিয়নের কাতলাগাড়ী বাজারে স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য প্রদান করেন আব্দুল হাকিম ও মাহমুদুল হাসান মামুনসহ তাদের কর্মী-সমর্থকেরা। এটা নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘন। তাই নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক এই তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আগামী ২৬ ডিসেম্বর আদেশের জন্য দিন ধার্য হয়েছে বলে জানান নির্বাচন কর্মকর্তা তাইজুল ইসলাম।

এমএসি/আরএইচ