কুষ্টিয়ার দৌলতপুরে দুই লক্ষ নকল আকিজ বিড়ি জব্দ 

বৃহস্পতিবার ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২৯


:: কুষ্টিয়া জেলা প্রতিনিধি ::
কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার কল্যানপুর গ্রামের বিসিক বাজারের সড়ক থেকে দুই লক্ষ শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত আকিজ বিড়ি জব্দ করেছে পুলিশ। বুধবার রাতে দৌলতপুর থানা পুলিশ এ অভিযান পরিচালনা করেন।
পুলিশ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কুষ্টিয়া জেলায় কতিপয় অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল আকিজ বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করে আসছে। 
গোপন সংবাদের ভিত্তিতে বুধবার আনুমানকি রাত ১১ টার দিকে দৌলতপুর থানার উপপরিদর্শক মাসুম বিল্লাহর নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম উপজেলার কল্যানপুর গ্রামের বিসিক বাজারেরি সড়কে অভিযান ও তল্লাশি চালায়। এসময় বিসিক বাজারে সাইফুলের বাড়ীর পাশদিয়ে পরিবহনে উঠানোর জন্য নিয়ে আসা দুই লক্ষ (২,০০,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়।
পুলিশের উপস্থিতি টের পেয়ে আসামীরা অতিদ্রুত পালিয়ে যায়। পুলিশ সদস্যরা বিভিন্ন তৎপরতা চালিয়েও আসামিদের গ্রেফতার করতে সক্ষম হননি। অভিযান শেষে জব্দকৃত নকল আকিজ বিড়ি পুলিশ হেফাজাতে থানায় নিয়ে যাওয়া হয়েছে।
স্থানীয়রা ও বাজারের ব্যবসায়িরা জানান, কুষ্টিয়া জেলার বিভিন্ন স্থানে বিপুল পরিমান নকল বিড়ি উৎপাদন হচ্ছে। কুষ্টিয়ায় উৎপাদিত এসব নকল বিড়ি পরিবহন ও কুরিয়ার সার্ভিসের মাধ্যমে সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, কিশোরগঞ্জ, বি-বাড়িয়া, ভৈরব, ভোলা, নরসিংদীসহ দেশের বিভিন্ন স্থানে পাঠানো হয়। এতে সরকার বিপুল পরিমানে রাজস্ব হারাচ্ছে। নকলের বিরুদ্ধে পুলিশ, র‌্যাব এবং কাস্টমস, এক্সাসাইজ ও ভ্যাট বিভাগের অভিযান ও তৎপরতা বাড়ানোর জোর দাবি জানাচ্ছি।
দৈালতপুর থানার উপপরিদর্শক মাসুম বিল্লাহ জানান, অভিযান থেকে বিপুল পরিমান সরকারি রাজস্ব ফাঁকি দেওয়া নকল আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এমএসি/আরএইচ