বাগেরহাটে আলুর কোল্ড স্টোরেজে ভোক্তা অধিকারের অভিযান, জরিমানা

সোমবার ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৩১


:: বাগেরহাট জেলা প্রতিনিধি ::
বাগেরহাটে সরকার নির্ধারিত মূল্যের মূল্য তালিকা না থাকা এবং সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে আলু বিক্রয়ের করার অপরাধে বি, ই নামে একটি কোল্ড স্টোরেজকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বাগেরহাটের মুনিগঞ্জ হাড়িখালী এলাকায় বি,ই  কোল্ড স্টোরেজে অভিযান চালিয়ে ৫ হাজার টাকা জরিমানা করে,ন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান এ তথ্য নিশ্চিত করেছেন।
অভিযান পরিচালনাকালে সকল ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙানো, ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা, নকল ও ভেজাল পণ্য/ঔষধ বিক্রয় থেকে বিরত থাকা এবং অবৈধ মজুদদারী করা থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারি পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, অভিযান পরিচালনাকালে মূল্য তালিকা না থাকা এবং সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে আলু বিক্রয়ের  করার অপরাধে বি,ই  কোল্ড স্টোরেজকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর  ৪০ ধারায়  প্রশাসনিক ব্যবস্থা হিসেবে মোট ৫,০০০/- টাকা জরিমানা আরোপ করা হয়েছে। জরিমানার অর্থ তাৎক্ষনিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠান স্বেচ্ছায় পরিশোধ করেন। অভিযুক্ত প্রতিষ্ঠান পুনরায় এই ধরনের অনিয়ম করা থেকে বিরত থাকবেন বলে অঙ্গীকার করেন।
এসময় অভিযানে নিরাপদ খাদ্য পরিদর্শক এবং জেলা পুলিশের একটি টিম সার্বিক সহায়তা প্রদান করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

এমএসি/আরএইচ