বড়লেখায় চারদিন ব্যাপী তারুণ্য নাট্যোৎসব ও বইমেলা শুরু

শনিবার ৪ মার্চ ২০২৩ ১৪:৪৬


হানিফ পারভেজ,বড়লেখা উপজেলা প্রতিনিধি 
 
মৌলভীবাজার জেলার বড়লেখায় তারুণ্য নাট্যগোষ্ঠীর আয়োজনে তরুন সমাজ সেবক জাকির হোসেন জুমনের পৃষ্ঠপোষকতায় দ্বিতীয়বারের মতো চারদিন ব্যাপী তারুণ্য নাট্যোৎসব ও বইমেলার শুভ উদ্ভোধন হয়েছে।
 
শুক্রবার (০৩ মার্চ) বিকেলে প্রধান অতিথি হিসেবে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি নাট্যোৎসব ও বইমেলার উদ্বোধন করেন। 
 
এ উপলক্ষে জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি। 
 
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসাইনের সভাপতিত্বে ও তারুণ্য নাট্যগোষ্ঠীর সহসভাপতি হানিফ পারভেজ,সাধারণ সম্পাদক শুভাশিষ দে শুভ্র ও হালিমাতুছ সাদিয়া লিলির সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন তারুণ্য নাট্যগোষ্ঠীর সভাপতি বদরুল ইসলাম মনু। 
 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী,ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, লেখক ও গবেষক মোস্তফা সেলিম, সাবেক ভাইস চেয়ারম্যান বিবেকান্দ দাস নান্টু, উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল লতিফ,বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াদৌস হাসান প্রমুখ।  
 
বই মেলার স্টলগুলোতে শিশু-কিশোর, সাহিত্য, সংস্কৃতি, স্বাধীনতার ইতিহাস, প্রবন্ধসহ বিভিন্ন লেখকদের বই রয়েছে। মেলায় নানা শ্রেণি-পেশার মানুষ ভীড় করেন। পাশাপাশি নাটক মঞ্চস্থ করা হয়। এসময় দর্শকরা নাটক উপভোগ করেন। 
 
বড়লেখা  উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ৬ মার্চ পর্যন্ত নাট্যোৎসব ও বইমেলা চলবে।

এমএসি/আরএইচ