নোবিপ্রবিতে 'তথ্য অধিকার আইন-২০০৯' শীর্ষক সেমিনার

রবিবার ২০ নভেম্বর ২০২২ ১৪:৫২


:: রাজু, নোবিপ্রবি প্রতিনিধি ::
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সকল কর্মকর্তাদের নিয়ে দিনব্যাপী ‘তথ্য অধিকার আইন-২০০৯' এবং সংশ্লিষ্ট বিধিমালা ও প্রবিধিমালা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২০ নভেম্বর) বিশ্বদ্যিালয়  অডিটোরিয়াম ভবনে এই সেমিনারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।
নোবিপ্রবি রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) জনাব মোহাম্মদ জসীম উদ্দিনের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল বাকী, আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. মোঃ আরিফুর রহমান, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি জনাব সাখাওয়াত হোসেন।
এছাড়াও সেমিনারে রিসোর্স পার্সন হিসেবে ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের উপ-পরিচালক ও আরটিআই ফোকাল পয়েন্ট জনাব মোহাম্মদ আব্দুল মান্নান ও গ্রীন ইউনিভার্সিটি অব বাংলাদেশের জার্নালিজম  এন্ড মিডিয়া কমিউনিকেশন বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ ওলিউর রহমান।
প্রধান অতিথি বলেন, ‘তথ্য অধিকার আইন জনগণের কল্যাণে প্রণীত হয়েছে। এতে সুশাসন নিশ্চিত হয় এবং তথ্যের অবাধ প্রবাহে রাষ্ট্র এবং জনগণের মধ্যে আস্থার সম্পর্ক তৈরি হয়।

এমএসি/আরএইচ