ছেলে পাস করার দুই বছর পর এসএসসি পাস করলেন পৌর কাউন্সিল বাবা

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ ০০:১১


:: মোঃ নাজমুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি ::
ঠাকুরগাঁওয়ে ৪৮ বছর বয়সে এসএসসি পরীক্ষায় পাস করলেন পৌর কাউন্সিলর আব্দুস সামাদ। তিনি জেলার পীরগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করছেন। 
সোমবার (২৮ নভেম্বর) দুপুরে পরীক্ষার ফল হাতে পেয়েছেন তিনি। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পীরগঞ্জ কারিগরি উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ- ৪.৯৩ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।
পারিবারিক জীবনে দুই সন্তানের বাবা তিনি। বড় ছেলে নাহিদ হোসেন ২০২০ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে দিনাজপুর পলিটেকনিক ইন্সটিটিউটে ইলেকট্রিক্যাল বিভাগে পড়ালেখা করছেন। ছোট ছেলে সজীব আলী কোরআনের হাফেজ। হেফজ শেষ করে পীরগঞ্জ এসআই সিনিয়র ফাজিল মাদরাসায় ৬ষ্ঠ শ্রেণিতে পড়াশোনা করছেন। 
পৌর কাউন্সিলর আব্দুস সামাদের বড় ছেলে নাহিদ হোসেন বলেন, বাবার খুব ইচ্ছে ছিল তিনি পড়াশোনা করবেন। আজকে তিনি সফল হয়েছেন। আমরা সকলে অনেক খুশি। বাবা অনেক সময় হতাশায় ভুগেছেন। আমরা বলেছি কারও কথায় মন খারাপ না করতে। আজকে তিনি ভালো ফলাফল করে পাস করেছেন। আমরা সকলে খুশি। 
এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার ফলাফল পেয়ে পৌর কাউন্সিলর আব্দুস সামাদ বলেন, পারিবারিক সমস্যার কারণে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা হয়নি। একসময় মনে হলো আর পড়াশোনা করা সম্ভব হবে না। পরে জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ার পর খারাপ লাগা শুরু হয়ে যায়। সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মেলামেশা করতে হয়। সেজন্য এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা। আজকে বেশ ভালো লাগছে ফলাফল দেখে।
আত্মবিশ্বাসী হলে বয়স কখনও বাধা না জানিয়ে তিনি বলেন, বয়স হলে আমরা সবাই ভেঙে পড়ি। আমাদের মনোবল কমে যায়। আমিও নানানভাবে হতাশায় ভুগেছি। তবে সব বাধা উপেক্ষা করে সফল হয়েছি। আজকে অনেক আনন্দ লাগছে।

এমএসি/আরএইচ