আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে 'পেলে'

বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ ১০:৪০


স্পোর্টস ডেস্ক:
এদসোঁ আরাঁচ দু নাসিমেঁতু পেলে একজন ব্রাজিলীয় পেশাদার ফুটবলার,যিনি আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলতেন। ব্রাজিলের হয়ে তিনি ১৯৫৮, ১৯৬২,১৯৬৬ ও ১৯৭০ সালের বিশ্বকাপ ফুটবল প্রতিযোগিতায় অংশ নেন। পেলেকে “ফুটবলের রাজা” বলা হয়। তাঁকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফুটবলার হিসেবে গণ্য করা হয়। তিনি ব্রাজিলের জাতীয় দলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ও তিনবার বিশ্বকাপজয়ী একমাত্র ফুটবলার। কাতার বিশ্বকাপ-২০২২ এর এখনও গ্রুপ পর্ব শেষ হয়নি। এরই মধ্যে খারাপ খবর ধাওয়া করল ফুটবল বিশ্বকে। কোলন ক্যান্সারের চিকিৎসায় হাসপাতালে আবারও ভর্তি হলেন ফুটবল সম্রাট পেলে। তাঁর অবস্থা অতি সংকটজনক।
৮২ বছর বয়সের কিংবদন্তি পেলে দীর্ঘদিন ধরেই অসুস্থ,তিনি ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন তিনি। এরমধ্যে রয়েছে হার্টের সমস্যা। সাও পালো হাসপাতাল সূত্রে জানা গিয়েছে,কিংবদন্তিকে যখন আনা হয় তাঁর গোটা শরীর ফুলে ছিল। গলা দিয়ে খাবার নামছে না। এমনকী হৃদযন্ত্রের সমস্যাও রয়েছে। এদিকে কাজ করছে না কেমোথেরাপিও। সব মিলিয়ে বিশ্বকাপের মাঝে ব্রাজিলিয়ান লিজেন্ডকে নিয়ে ব্যপক চিন্তায় গোটা ফুটবল জগত।তবে তাঁর কন্যা কেলি নাসিমেন্তো তার ব্যক্তিগত ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে জানিয়েছেন,"কোনো জরুরী অবস্থা তৈরি হয়নি। মঙ্গলবার (২৯ নভেম্বর) ব্রাজিলের সাও পাওলোর একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে পেলেকে। সঙ্গে রয়েছেন তাঁর স্ত্রী মার্সিয়া আওকিও"।
হাসপাতাল সূত্রে খবর,'এর আগে বিভিন্ন কারণে পেলেকে হাসপাতালে ভর্তি করানো হলেও শরীর ফুলে যাওয়ার ঘটনা এই প্রথম হয়েছে। পেলে কন্যা আরও বলেন,"সংবাদ মাধ্যমে আমার বাবার স্বাস্থ্য সম্পর্কে অনেক শঙ্কা ছড়ানো হচ্ছে। আমার বাবাকে হাসপাতালে নেওয়া হয়েছে ওষুধ রেগুলেশনের জন্য। কোনো ইমার্জেন্সি বা নতুন কোনো অবস্থার অবনতি ঘটেনি"। এরপর তিনি নতুন বছরের ছবি পোস্ট করার প্রতিশ্রুতিও করেন।
গত বছরের সেপ্টেম্বরে ৮২ বছর বয়সী পেলের কোলোন থেকে টিউমার অপরাসরন করা হয়। এরপর থেকেই তিনি হাসপাতালে নিয়মিত বিরতিতে আসা-যাওয়ার মাঝে আছেন। এবারের হাসপাতালে ভর্তির কারণ হিসেবে ইএসপিএন ব্রাজিল জানায়, তার কিছু কার্ডিয়াক ইস্যু আছে। তার মেডিকেল স্টাফরাও শঙ্কা প্রকাশ করেছেন,কারণ তাকে কেমোথেরাপি দিয়েও প্রত্যাশিত অবস্থায় আনা যাচ্ছে না।

এমএসি/আরএইচ