হোমনায় ইউপি নির্বাচনে স্বতন্ত্র ৫, নৌকা ২ চেয়ারম্যান প্রার্থী জয়ী

মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ ১৬:৪৫


:: মোঃ তপন সরকার, হোমনা (কুমিল্লা) প্রতিনিধি ::
 
কুমিল্লার হোমনায় পক্ষ-বিপক্ষ প্রার্থী সমর্থকদের মধ্যে মারামারি কেন্দ্র দখলের চেষ্টা ধাওয়া পাল্টা ধাওয়াসহ বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে শেষ হয়েছে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন। রোববার  প্রশাসন ও আইনশৃঙ্খলাবাহিনীর কড়া নিরাপত্তায় এই নির্বাচন অনুষ্ঠিত হয়। 
 
সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে। আগেই একজন বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচত হওয়ায় ৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন স্বতন্ত্র এবং ২ জন নৌকা প্রতীক নিয়ে জয়লাভ করেন। এদের মধ্যে ৩ জন আওয়ামী লীগ, ৩ জন বিএনপি, ২ জন আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী ছিলেন।
 
ভোট গণনা শেষে রোববার  রাতে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ থেকে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করা হয়। সহিংসতার কারণে একটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত থাকায় চান্দেরচর ইইনিয়নের ফলাফল ঘোষণা করা হয়নি। ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে এবং রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা বিল্লাল মেহেদী, উপজেলা যুব উন্নয়ন ও রিটানিং কর্মকর্তা বেলায়েত হোসেন, রিটার্নিং কর্মকর্তা ও পল্লী উন্নয়ন কর্মকর্তা স্বপন চন্দ্র বর্মন। তাদের সহযোগিতা করেন চান্দিনা নির্বাচন কর্মকর্তা আহসান হাবিব এবং মুরাদনগর নির্বাচন কর্মকর্তা মাসুদ আহমেদ সিকদার।
 
বিজয়ীরা হলেন ১নং মাথাভাঙা ইউনিয়নে মো. জাহাঙ্গীর আলম (স্বতন্ত্র বিএনপি-আনারস) প্রাপ্ত ভোট  ৫২৭২, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাজিরুল হক ভূঁইয়া পেয়েছেন  (নৌকা) পেয়েছেন ৪০২৯ ভোট, ২নং ঘাগুটিয়া ইউনিয়নে মো. মফিজুল ইসলাম গণি (স্বতন্ত্র বিএনপি- ঘোড়া) পেয়েছেন ৩৩৭৩ ভোট; তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. ইকবাল হোসেন রনি (নৌকা) ২৬৯৬ ভোট; ৩নং দুলালপুর ইউনিয়নে মো. জসীম উদ্দিন সওদাগর (নৌকা) পেয়েছেন ৪০৯৬ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (আওয়ামী লীগ বিদ্রোহী-আনারস) পেয়েছেন ৩৬৩৮ ভোট, ৫নং আসাদপুর ইউনিয়নে জালাল উদ্দিন পাঠান (আওয়ামী লীগ বিদ্রোহী-আনারস) পেয়েছেন ৭৫৭০ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. সিদ্দিকুর রহমান (নৌাকা) পেয়েছেন ২৩৮৬ ভোট, ৬ নং নিলখী ইউনিয়ন জালাল উদ্দিন খন্দকার  (নৌকা- বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত) ৭নং ভাষানিয়া ইউনিয়নে সাদেক হোসেন সরকার (আওয়ামী লীগ বিদ্রোহী- আনারস) পেয়েছেন ৫০৭৯ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল আউয়াল ভান্ডারী (নৌকা) পেয়েছেন ৩৪৩১ ভোট, ৮নং ঘারমোড়া ইউনিয়নে মো. শাহজাহান মোল্লা (বিএনপি-আনারস) পেয়েছেন ৩৭৪৩ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাইদুর রহমান অপু (স্বতন্ত্র- ঘোড়া) পেয়েছেন ৩৫১৪ ভোট ও ৯নং জয়পুর ইইনিয়নে মো. তাইজুল ইসলাম মোল্লা (নৌকা) পেয়েছেন ৩২২০ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দেলোয়ার হোসেন ধনু (আওয়ামী লীগ বিদ্রোহী- চশমা) পেয়েছেন ২৬৯৮ ভোট।
 

এমএসি/আরএইচ