হরিণাকুণ্ডুতে বীর মুক্তিযোদ্ধা সাকের আলীর ইন্তেকাল

সোমবার ২০ জুন ২০২২ ১৭:৪৯


হরিণাকুণ্ডু (ঝিনাইদহ) প্রতিনিধি ::
ঝিনাইদহের হরিণাকুণ্ডু পৌর সভার সাবেক কাউন্সিলর ও বীর মুক্তিযোদ্ধা সাকের আলী ইন্তেকাল করেছেন। (ইন্না-লিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। ২০ জুন (সোমবার) আনুমানিক সকাল ৭ ঘটিকার সময়ে মৃত্যু বরণ করেন। 

মৃত্যুর পূর্বে তিনি জ্বলে যাচ্ছে-পুড়ে যাচ্ছে বলে পরিবারকে জানিয়ে ছিলেন, প্রাথমিকভাবে স্বজন এবং এলাকাবাসী সর্প দংশনে তার মৃত্যু হয়েছে বলে ধারনা করছিলেন। কিন্তু পরবর্তীতে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জানান,সাপে কাটার কোন আলামত নেই তাঁর। 

এদিকে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে হরিণাকুণ্ডু স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জামিনুর রশিদ বলেন, রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা স্ট্রোক জনিত রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন বলে নিশ্চিত করেছেন । 

৭১'র রনাঙ্গনের অকূতভয় যোদ্ধা, উপজেলার বৈঠাপাড়া গ্রামের মরহুম আসাদ আলী এর সূর্য সেনা রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা সাকের আলী মৃত্যু কালে তার বয়স হয়েছিলো (৭০) বছর। উপজেলার বৈঠাপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা সাকের আলী যার গেজেট নং ২৭৮। 

বেলা ৩ টায় তাকে তার নিজ বাসভবন প্রাঙ্গনে রাষ্টীয় মর্যাদায় গার্ড ওফ অনার প্রদান করেন উপজেলা প্রশাসন। পরে মরহুমের নামাজের জানাজা শেষে পারিবার কবরস্থানে দাফন করা হয়।

একটি চৌকশ পুলিশ সদস্যদের গার্ড ওফ অনার প্রদানের সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা।

এছাড়াও উপস্থিত ছিলেন, মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সী ফিরোজা সুলতানা, উপজেলা কৃষি কর্মকর্তা হাফিজ হাসান, ইউপি চেয়ারম্যান কামাল হোসেন,শরাফত দৌলা ঝন্টু,বীর মুক্তিযোদ্ধা ঝিনাইদহ জেলা সাবেক কমাণ্ডার রেজাউল ইসলাম গেন্দা ,বীর মুক্তিযোদ্ধা হরিণাকুণ্ডু উপজেলা সাবেক কমাণ্ডার মহী উদ্দীন মাষ্টার ,বীর মুক্তিযোদ্ধা তাহাজ উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা জামাল হোসেন,বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, বিজিবি হাবিলদার মোশারফ হোসেন,হোসেন সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ সহ আরও অনেকেই । 

বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে এলাকায় নেমেছে শোকের মাতম। পারিবারিক সূত্রে জানাগেছে মরহুম বীর মুক্তিযোদ্ধা সাকের আলী এঁর মৃত্যুকালে তিনি ২টি স্ত্রী ১টি পুত্র এবং ৩ টি কন্যা সন্তান রেখে গেছেন। এ সময়ে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুস্মিতা সাহা। 

এমএসি/আরএইচ