সেনবাগে মহিলা প্রতারকের ১৫ দিনের কারাদণ্ড 

বুধবার ২৩ মার্চ ২০২২ ১৯:৫৫


:: মোঃ ইব্রাহিম, নোয়াখালী প্রতিনিধি ::
 
নোয়াখালীর সেনবাগে মহিলা প্রতারক বিবি খাদিজা কে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যলয়ে ভ্রাম্যমাণ  আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি তাজমিনা আলম তুলি এই আদেশ প্রদান করেন। সে উপজেলার ডমুরুয়া ইউনিয়নের পাইখাস্তা(আশ্রয়হীন প্রকল্প) গ্রামের আবুল কালাম স্ত্রী।
 
এ সময সেনবাগ থানার এ এস আই পলাশ চন্দ সিংহ গ্রেফতার করে থানা হেফাজতে নেয়। আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিবি খাদিজা দীর্ঘদিন থেকে  উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (এসিল্যান্ড) নামে এলাকায় আশ্রয়হীন প্রকল্পের ঘরসহ সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা পাইয়ে দেবে বলে লোকজনের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে এমন অভিযোগ ইতিপূর্বে কেশারপাড়  ইউপির সদস্য আলেক হোসেন মেম্বারকে ভুক্তভোগীরা অবগত করে। তার ভিত্তিতে আলেক মেম্বার তার স্বামীকে দিয়ে কৌশলে মেম্বারের বাড়িতে ডেকে আনেন।
 
মেম্বার এ বিষয়ে জানতে চাইলেন প্রতারক খোদেজা বিষয়টি স্বীকার করে বলেন সবকিছু তার ডায়েরিতে লিপিবদ্ধ আছে। মেম্বার তার স্বামীকে দিয়ে সেই জব্দ করেন। বুধবার দুপুরে মেম্বার আলেক কৌশলে প্রতারক খাদিজা বেগম কে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির করে নিবার্হী অফিসারের কাছে তার ডায়েরিটি হস্তান্তর করেন। তিনি ডায়রি লিখা বিভিন্ন লোকজনের কাছ থেকে নেয়া প্রতারণার টাকার বিষয়ে অবগত হন। 

এ সময় সে নির্বাহী অফিসারের কার্যালয় গুরে পড়ে যায়। ইউএনও সাথে সাথে হাসপাতালে ডাক্তার কল করলে হাসপাতালের  উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাক্তার লিপি রানি ভৌমিক এসে দীর্ঘ সময় চিকিৎসা সেবা দিয়ে সুস্থ্য করে তোলে।
 
পরে সহকারী কমিশনার ভূমি ও ভ্রাম্যমাণ  আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট  তাজমিনা আলম তুলি প্রতারনার দায়ে  তাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। পরে সেনবাগ থানার এ এস আই পলাশ চন্দ সিংহ তাকে গ্রেফতার করে থানা হেফাজতে নেয়। ঘটনার সত্যতা নিশ্চিত করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি তাজমিনা আলম তুলি।
 
 
 

এমএসি/আরএইচ