সিলেটের শাবি উপাচার্যকে অবরুদ্ধ করে রেখেছে শিক্ষার্থীরা

রবিবার ১৬ জানুয়ারী ২০২২ ১৭:০৩


আবুল কাশেম রুমন, সিলেট:

সিলেটের শাবি উপাচার্যকে অবরুদ্ধ করে রেখেছে শিক্ষার্থীরা। রোববার (১৬ জানুয়ারি) দুপুরে উপাচার্য নিজ কার্যালয় থেকে বাস ভবনে যাবার পথে আন্দোলনরত শিক্ষার্থীদের ক্ষোভের মুখে পড়েন তিনি।


পরে তাকে শিক্ষার্থীরা ধাওয়া করলে তিনি বিশ্ববিদ্যালয়ের আইসিটি ভবনে আশ্রয়নেন। পওে সেই ভবনের কলাপসিবল গেইট আটকে দিয়ে উপাচার্যকে ভিতরে অবরুদ্ধ করে রাখে আন্দোলনরত শিক্ষার্থীরা। এখন উপাচার্য সেখানে অবস্থান করছেন।


শিক্ষার্থীদের তিন দফা দাবি মেনে না নেওয়ার আগ মুহুর্ত পর্যন্ত অনির্দিষ্ট কালের জন্য সকল বিভাগের ক্লাস-পরীক্ষা বর্জন করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

এদিকে আজও চতুর্থবারের মতো আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা। সকালে তারা ক্যাম্পাসের গোল চত্বরে জড়ো হয়ে আন্দোলন শুরু করেন। এ সময় ক্যাম্পাসে ছাত্র-শিক্ষকদের পরিবহন প্রবেশ করতে দেওয়া হয়নি।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত থেকে প্রাধ্যক্ষ জাফরিন আহমেদ লিজার পদত্যাগসহ তিন দফা দাবিতে বিক্ষোভ করছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের আবাসিক ছাত্রীরা। দফায়-দফায় তাদের এই আন্দোলন চলছে। তাদের সঙ্গে আরও শিক্ষার্থী একাত্বতা পোষণ করে আন্দোলনে সম্পৃক্ত হয়েছেন।

শনিবার (১৫ জানুয়ারি) আন্দোলন চলাকালে ছাত্রলীগের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটে। এরপরে রাতে ক্লাস-পরীক্ষা বর্জইেরনর ঘোষণা দেওয়া হয়।

এমএসি/আরএইচ