সাদুল্লাপুরে হিসাব রক্ষণ কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম-দুর্ণীতির অভিযোগ

সোমবার ১০ জানুয়ারী ২০২২ ১৭:০২



সাদুল্লাপুর প্রতিনিধি:
গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তার বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্ণীতির অভিযোগ উঠেছে। সম্প্রতি এ নিয়ে মহাহিসাব নিয়ন্ত্রক, ঢাকা বরাবরে অভিযোগপত্র দাখিল করেছে ভুক্তভোগি শিক্ষক-কর্মচারীরা।

সোমবার (১০ জানুয়ারি) প্রাপ্ত অভিযোগপত্র সুত্রে জানা যায়, সাদুল্লাপুর উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা শরিফুল ইসলাম যোগদান করার পর থেকে ব্যাপক অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়েন। তার অফিসে টাকা ছাড়া কোনো কাজই হয় না। তার বিরুদ্ধে রয়েছে অভিযোগের পাহাড়। বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিক্ষক-কর্মচারীদের সঙ্গে অশোভনীয় আচারণ করাসহ সিমাহীন অনিয়ম-দুর্ণীতিতে মেতে উঠেছে তিনি।


এসবের মধ্যে ইএফটিতে মাসিক বিল প্রদানে খামখেয়ালীপনা, বকেয়া বিল প্রদানে চরম হয়রানী করে চলেছে। শুধু তায় নয়, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেড প্রদানে সরকারি নির্দশনাকে বৃদ্ধাঙ্গলী দেখিয়ে স্লিপ বরাদ্দ, রুটিন মেরামত বরাদ্দের অর্থ ছাড়ের ক্ষেত্রে মোটা অংকের উৎকোচ ছাড়া কোন কাজ করতে রাজী নয় ওই কর্মকর্তা। এমনকি অসুস্থ পেনশনারদের ক্ষেত্রেও বিছপা নয় তিনি। তার বহুবিধ অনিয়মের কারণে শিক্ষক-কর্মচারীরা অতিষ্ঠ হয়ে উঠেছে।

এসব অভিযোগের সত্যতা স্বীকার করে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি সাদুল্লাপুর উপজেলা শাখার সভাপতি রেজাউল করিম বলেন, উপজেলা হিসাব রক্ষণ অফিসার শরিফুল ইসলামের এমন কর্মকাণ্ডের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা দরকার।
সাদুল্লাপুর উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা শরিফুল ইসলাম ওইসব অভিযোগ অস্বীকার করে বলেন, অনিয়ম তান্ত্রিক কিছু ভুয়া বিল-ভাউচার আমার কাছে করে নিতে না পারায় তারা আমার বিরুদ্ধে লেগেছে। আমার বিরুদ্ধে আনীত অভিযোগগুলো সম্পন্ন মিথ্যা ও ভুয়া।

এমএসি/আরএইচ