সাতক্ষীরা পৌরসভার মেয়র চিশতির সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত 

বুধবার ২২ জুন ২০২২ ২১:০৬


:: এস এম হাবিবুল হাসান, সাতক্ষীরা প্রতিনিধি ::
 
সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতির সাময়িক বরখাস্তের আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। বুধবার (২২ জুন) দুপুরে বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আখতারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।
 
শুনানীতে রিটের পক্ষে অংশ নেন অ্যাড. রুহুল কুদ্দুস কাজল। তাকে সহায়তা করেন অ্যাড. আব্দুল্লাহ আবু সাঈদ ও মো. তানভীর আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।
 
সুপ্রিম কোর্টের অ্যাড. আব্দুল্লাহ আবু সাঈদ জানান, গত ১৫ জুন তাজকিন আহমেদ চিশতীকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সাময়িক বরখাস্তের আদেশে মেয়রের বিরুদ্ধে সুনির্দিষ্ট ৪টি কারণ উল্লেখ করা হয়। ঐ বরখাস্তের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন মেয়র তাজকিন আহমেদ চিশতি। রিটে স্থানীয় সরকার সচিবসহ ৫ জনকে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়েছে। 
 
বুধবার (২২ জুন) রিটের প্রাথমিক শুনানী অন্তে আদালত সাতক্ষীরার মেয়রের সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত কেন বেআইনী ও অবৈধ ঘোষণা করা হবে না এবং সাথে সাথে তার বিরুদ্ধে করা তদন্ত রিপোর্ট কেন অবৈধ হবে না, সে মর্মে ৪ সপ্তাহের মধ্যে কারণ দর্শানো পূর্বক বিবাদীদের প্রতি রুল নিশি জারি করেন এবং পাশাপাশি তার সাময়িক বরখাস্ত আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেন।

এমএসি/আরএইচ