সাতক্ষীরায় বয়ঃভিত্তিক ক্রিকেটার বাছাই শুরু 

রবিবার ১৭ অক্টোবর ২০২১ ১৬:৩৪


এস,এম,হাবিবুল হাসান :
 
সাতক্ষীরায় বয়ঃভিত্তিক অ-১৪,১৬,১৮ জেলা দলের জন্য প্রাথমিকভাবে  ক্রিকেটার বাছাই পর্ব শুরু করা হয়েছে। চলবে আগামী ১৯ অক্টোবর মঙ্গলবার পর্যন্ত। বয়ঃভিত্তিক ক্রিকেটার বাছাই পর্বে জেলার বিভিন্ন অঞ্চল থেকে প্রায় ২শ' জন ক্রিকেটার অংশগ্রহণ করে।    
 
বয়ঃভিত্তিক জেলা ক্রিকেটার বাছাই পর্বে অংশগ্রহণ করতে আসে মো.আবির হোসেন। সে আশাশুনি উপজেলার প্রত্যন্ত অঞ্চল গদাই পুর গ্রামের প্রাইমারি স্কুল শিক্ষক মো.শাহ নেওয়াজ হোসেনের ছেলে। একজন ভালো ক্রিকেটার হওয়ার স্বপ্ন নিয়ে বৃদ্ধ দাদার হাত ধরে কাক ডাকা সকালে হাজির হয় সাতক্ষীরা জেলা স্টেডিয়ামে।
 
 বয়ঃভিত্তিক অ-১৬ জেলা দলের ক্রিকেটার হিসাবে প্রাথমিক ট্রায়াল দিতে। আবির পেসার হিসাবে সাতক্ষীরার শিবলু-মোস্তাফিজের মত আন্তর্জাতিক মানের গতিময় বোলিংয়ের বলার হওয়ায় তার লক্ষ্য। ব্যাটিংয়েও সে ভালো দক্ষ বলে জানান আবির। তার কোন প্রাতিষ্ঠানিক বা এ্যাকাডেমিক শিক্ষা নেই। তারপরও সে আশাহত নয়। সে তার স্বপ্নের কাছে দৃঢ়প্রত্যয়। 
 
রবিবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ৮ টা থেকে বৈরী আবহাওয়ার মধ্যেও জেলার বিভিন্ন অঞ্চল থেকে একে একে হাজির হয় সাতক্ষীরা জেলা স্টেডিয়ামে। 
 
এক সময় জেলা স্টেডিয়াম প্রাঙ্গণ মুকরিত হয়ে উঠে অ-১৪,১৬,১৮ জেলা দলের জন্য প্রাথমিকভাবে বাছাই পর্বে অংশগ্রহণ করতে আসা নবীন ক্রিকেটারদের পদচারণায়।    
 
বাছাই পর্বের প্রথম দিনে বয়ঃভিত্তিক জেলা দলের ক্রিকেটার হিসাবে অংশগ্রহণ করতে আসে অ-১৪ দলের ৫০ জন, অ-১৬ দলের ৭৫ জন ও অ-১৮ দলের ৬০ জন ক্রিকেটার।
 
বয়ঃভিত্তিক অ-১৪,১৬,১৮ জেলা দলের প্রাথমিক ক্রিকেটার বাছাই পর্বে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহমুদ হাসান মুক্তি,  বিসিবির জেলা কোচ মুফাছ্ছিনুল ইসলাম তপু, শাহ আলম হাসান শানু, জি এম সাইফুল ইসলাম বাপ্পী, মো. আলতাফ হোসেন ও ফজলুল করিম ফজলু।
 
পরে অংশগ্রহণকারী বয়ঃভিত্তিক অ-১৪,১৬,১৮ জেলা দলের সকলকে আগামীকালের প্রাকটিস ট্রায়ালে অংশগ্রহণের জন্য যথাসময়ে সাতক্ষীরা জেলা স্টেডিয়ামে উপস্থিত হতে বলা হয়।
 

এমএসি/আরএইচ