সাতক্ষীরায় বেসরকারী শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবীতে মানববন্ধন 

মঙ্গলবার ১৫ ফেব্রুয়ারি ২০২২ ২১:২৩


 
:: এস এম হাবিবুল হাসান ::
 
সাতক্ষীরায় সকল বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ও পূর্নাঙ্গ উৎসব ভাতাসহ আট দফা দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন। 
 
মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
 
স্বাশিপ জেলা সভাপতি ও স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন সাতক্ষীরা  শাখার আহবায়ক প্রভাষক এম. সুশান্ত ঘোষের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক সহকারি অধ্যাপক আকবর হোসেন সরদার, অধ্যাপক হাফিজুর রহমান, সহকারি অধ্যাপক মো. সাইফুল্লাহ, অধ্যাপক হারুনুর রশিদ, আব্দুর রউফ, তাহমিনা বিলকিচ, সহকারি অধ্যাপক আব্দুলাহ আল মামুন, প্রভাষক জাফরুল্লাহ,দেবব্রত কুমার মিস্ত্রীসহ আরও অনেকে। 
 
মানববন্ধনে বক্তারা বলেন, সরকারি সকল শর্ত পূরণ করে স্বীকৃতিপ্রাপ্ত সকল স্কুল কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানকে অতিদ্রæত এমপিওভুক্তির ব্যবস্থা গ্রহণ করতে হবে। ঐতিহাসিক মুজিববর্ষেই শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের ঘোষাণার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন ‘সার্বজনীন বিজ্ঞান ভিত্তিক শিক্ষাব্যবস্থা” বাস্তাবায়ন করাসহ আট দফা দাবি জানান বক্তারা।
 
পরে বেসরকারী শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবীতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করেন সংগঠণের নেতৃবৃন্দ। 

এমএসি/আরএইচ