সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন 

সোমবার ৪ এপ্রিল ২০২২ ২১:৪৯


:: নিজস্ব প্রতিনিধি, সাতক্ষীরা ::
 
সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সাঈদ মেহেদীর বিরুদ্ধে মৎস্যঘের দখলের প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় ভূমিহীনরা। 
 
সোমবার (৪ এপ্রিল) সকাল ১০টায় কালিগঞ্জ-শ্যামনগর সড়কের নরহরকাটি এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করে তারা।
 
মানববন্ধনে ভূমিহীন নেতা শেখ ওমর আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, নরহরকাটি গ্রামের শোকর আলী, শেখ আমির আলী, শওকত আলী, রাফিজা বেগমসহ স্থানীয় ভূমিহীন নেতাকর্মীরা।
 
মানববন্ধনে ভূমিহীনরা বলেন, আমাদের উচ্ছেদ করতে উঠে পড়ে লেগেছে। সাঈদ মেহেদীর সন্ত্রাসী বাহিনী নানাভাবে আমাদের উপর জুলুম নির্যাতন করছে। আমরা স্থানীয়ভাবে কারো কাছে গিয়ে কোন বিচার পাচ্ছি না। সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছি। কিন্তু কোন কাজ হয়নি। আমরা প্রধানমন্ত্রীর কাছে আমাদের মাছের ঘেরটি উদ্ধার ও আমাদের রক্ষার দাবি জানাচ্ছি। মানববন্ধন শেষে সড়কে বিক্ষোভ মিছিল করেন ভূমিহীনরা।
 
বক্তারা আরও বলেন, গত ৪৩ বছর ধরে ৩৮টি পরিবার আমরা সরকারি খাস জমিতে বসবাস করে আসছি। ৫০ বিঘা সরকারি খাস জমির মধ্যে ৪০ বিঘা জমিতে সম্মিলিতভাবে মাছের ঘের করে জীবিকা নির্বাহ করে আসছি। তিন মাস আগে সেই মাছের ঘেরটি দখল করে নিয়েছে কালিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সাঈদ মেহেদী। চারপাশে কাঁটাতারের বেড়া দিয়েছে।
 
মাছের ঘের দখলের অভিযোগের বিষয়ে কালিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সাঈদ মেহেদী বলেন, আমি ভূমিহীনদের মাছের ঘের দখল করিনি। ঘেরটি আমি আনারুলের কাছ থেকে ডিট করে দখলে নিয়েছি, চারপাশে কাঁটাতারের ঘেরাবেড়া দিয়েছি। আমি সেলিব্রেটি মানুষ, সেলিব্রেটিদের বিপক্ষে কেউ কেউ কিছু কথা বলে শান্তি পায়। 
 

এমএসি/আরএইচ