শেখ হাসিনা সারাবিশ্বে এক অনন্য  উচ্চতায় পৌছে গেছেন : এনামুল হক শামীম

রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ ১৩:০৩


 
:: মোঃ রোমান আকন্দ, শরীয়তপুর প্রতিনিধি ::
 
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের কারিগর এবং উন্নত সমৃদ্ধ বাংলাদেশের রূপকার। তিনি বাঙালি জাতিকে নতুন এক আশা দেখিয়েছেন বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে উন্নীত করার। যুদ্ধাপরাধীদের বিচার, জঙ্গিবাদ প্রতিরোধ, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচারসহ জাতীয় জীবনের বহু ক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে তার হাত ধরেই। এখন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট বাংলাদেশে এসে উন্নয়নশীল দেশগুলোর সামনে বাংলাদেশের উদাহরণ তুলে ধরে, অর্থনৈতিক উন্নয়ন কীভাবে করতে হয় তা বাংলাদেশ থেকে শিখতে পরামর্শ দেন। তাঁর কারণেই বাংলাদেশ এক অনন্য মর্যাদায় আসীন। তিনিই বিশ্বের একমাত্র রাষ্ট্রপ্রধান যিনি জাতিসংঘে ১৮ বার বাংলায় ভাষণ দিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সারাবিশ্বে এক অনন্য উচ্চতায় পৌছে গেছেন।
 
বঙ্গবন্ধু জাতিসংঘে সর্বপ্রথম বাংলায় ভাষণ দিয়েছিলেন।  বঙ্গবন্ধু যেমন বিশ্বের শোষিত মানুষের নেতা ছিলেন, তাঁর কন্যা শেখ হাসিনাও শোষিত মানুষের বিশ্ব নেতা। এজন্য প্রধানমন্ত্রী ধনী-দরিদ্র সব দেশের মানুষকে সমানভাবে করোনাভাইরাসের টিকা নিশ্চিত করতে বলেছেন।
রবিবার (২৬ সেপ্টেম্বর) সকালে শরীয়তপুরের নড়িয়ায় মাতৃছায়া উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
তিনি আরও বলেন, যতবারই প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে ভাষণ দিয়েছেন, ততবারই এর সক্রিয় অংশগ্রহণকারী ও দায়িত্ববান সদস্য হিসেবে বাংলাদেশের দৃঢ় অঙ্গীকার বিশ্ববাসীকে স্মরণ করিয়ে দিয়েছেন। বৈশ্বিক সন্ত্রাসবাদ, দারিদ্র, পরিবেশ বিপর্যয়, শান্তিরক্ষা কার্যক্রমসহ বিভিন্ন আন্তর্জাতিক ইস্যু সমাধানের দাবি যেমন জানিয়েছেন, তেমনি জাতিসংঘের সূক্ষ্ণ সমালোচনায়ও শামিল হয়েছেন বিশ্বব্যাপী নিপীড়িত ও শরণার্থী মানুষের দুঃখ-দুর্দশার চিত্র তুলে ধরে। চোখে আঙুল দিয়ে বলেছেন, এ জাতীয় ঘটনাকে অগ্রাহ্য করে শান্তিপূর্ণ, ন্যায্য ও টেকসই সমাজ প্রতিষ্ঠা সম্ভব নয়। এটা সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সততা, মেধা ও দক্ষতার কারণে। তাইতো বিশ্বনেতারাও মনে করেন, " মেধা, যোগ্যতা,  সততা ও দক্ষতার তিনি সারাবিশ্বকে নেতৃত্ব দিতে পারেন।" তাই দেশবিরোধীরা যতই ষড়যন্ত্র করুক, কোন লাভ নাই, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই  দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবেই। 
 
নড়িয়া উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মালের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ওহাব বেপারী, যুগ্ম সাধারন সম্পাদক একেএম ইসমাইল হক, আইন সম্পাদক ও নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য জহির সিকদার, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা প্রমূখ।
 
এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে বার বার ষড়যন্ত্র হয়েছে, ষড়যন্ত্র চলছে। আওয়ামী লীগ পরিবারকে ঐক্যবদ্ধ, সহনশীল থাকতে হবে। নিজেরা ঐক্যবদ্ধ থাকলে আওয়ামী লীগের ক্ষতি কেউ কোনোদিন করতে পারবে না।
 
 

এমএসি/আরএইচ