শেখ হাসিনা দেশকে অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন : এনামুল হক শামীম

বৃহস্পতিবার ৬ জানুয়ারী ২০২২ ১৫:৩৯


স্টাফ রিপোর্টার:
পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বাংলাদেশে এখন অভাব নাই, সিলেট এখন সমৃদ্ধশালী। উত্তরবঙ্গে মঙ্গা নাই। বছরের প্রথমদিনে শিক্ষার্থীরা বিনামূল্যে নতুন বই পায়, আজকে দেশে কর্ণফূলী ট্যানেল হচ্ছে, পদ্মাসেতু হয়েছে, দেশে নতুন নতুন বিশ্ববিদ্যালয় হচ্ছে, নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে।

এই ১৩ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সবদিক থেকে এগিয়ে নিয়ে গেছেন। এর কারণে বিশ্বেসেরা প্রধানমন্ত্রী এবং সেরা সরকার প্রধান হিসেবে প্রতিষ্ঠিত। মানবতায়, সততায় তিনি সব দিক থেকে সেরা। জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বেলা ১২ টার দিকে সিলেটের ফেঞ্চুগঞ্জ কুশিয়ারা ডাইক ও নদীভাঙন এলাকা পরিদর্শন উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুল প্রমূখ।

এনামুল হক শামীম বলেন, সব সময়ই হযরত শাহজালাল (রহ:) ও শাহ পরান (রহ:) এর পূণ্যভূমি সিলেটকে বেশি গুরুত্ব দিয়ে থাকেন। সিলেটের উন্নয়নের জন্য করণীয় সকল কিছুই তিনি করছেন। আর পানি উন্নয়ন বোর্ড ও পানি সম্পদ মন্ত্রণালয় সুরমা-কুশিয়ারা নদীকে ভাঙনের হাত থেকে রক্ষায় ৪ হাজার ৯শ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হচ্ছে।

এছাড়াও হাওড় এলাকায় কৃষকরা যাতে যথা সময়ে ফসল ঘরে তুলতে পারে সে লক্ষ্যেও কাজ করছে সরকার। শুধু তাই নয় সারাদেশের নদীভাঙন প্রতিরোধ ও জলাবদ্ধতা নিরসনে স্থায়ী প্রকল্প চলমান রয়েছে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাপরিকল্পনা ডেল্টাপ্লান -২১০০ বাস্তবায়ন হলে এসব সমস্যা আর থাকবে না।

এসব প্রকল্পের সিংহভাগই পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড সম্পন্ন করবে।
বাংলাদেশের ইতিবাচক পরিবর্তনের অগ্রনায়ক শেখ হাসিনা। তাকে ঘিরে সুন্দর আগামীর স্বপ্ন দেখে বাংলাদেশ। তিনি আগামী প্রজন্মকে নিয়ে ভাবেন বলেই, মহাপরিকল্পনা ডেল্টা প্লান-২১০০ প্রণয়ন করেছেন এবং বাস্তবায়নে কাজ করে চলছেন।

একারণে শুধু বাংলাদেশের মানুষই নয় বিশ্বনেতৃবৃন্দও মনে করেন- বঙ্গবন্ধুর বাংলাদেশ, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতেই নিরাপদ।

এরপর সুরমা-কুশিয়ারা নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন উপমন্ত্রী। এসময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমএসি/আরএইচ