শিশুরা আমাদের ভবিষ্যৎ;মেসির নমস্কার!

বুধবার ১১ জানুয়ারী ২০২৩ ১০:০৯


অনলাইন ডেস্ক:
এক ঝলকে মেসির ছবি দেখে এমনটা মনে হতেই পারে। সদ্য আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা তারকা ফুটবলার এমনই একটি জামা পরে ছবি দিলেন। এক সংস্থার বিজ্ঞাপনের প্রচারের জন্য মেসির এমন ছবি দেখা গিয়েছে।
উল্লেখ্য যে,কাতারে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। সেই দলের অধিনায়ক ছিলেন মেসি। বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে দু’টি গোলও করেন তিনি। শেষ পর্যন্ত পেনাল্টিতে গিয়ে ম্যাচ জেতে আর্জেন্টিনা। মেসি এ বারের বিশ্বকাপে সোনার বল পেয়েছেন। শুরুতে সৌদি আরবের কাছে হেরে যাওয়ায় আর্জেন্টিনাকে নিয়ে সমালোচনা শুরু হয়েছিল। কিন্তু সময়ের সঙ্গে পাল্টে যায় মেসিদের খেলা। একের পর এক ম্যাচ জিতে ৩৬ বছর পর বিশ্বকাপ ঘরে নিয়ে যায় আর্জেন্টিনা।
সোমবার (৯ জানুয়ারি) রাতে মেসি একটি ছবি পোস্ট করেন ইনস্টাগ্রামে। সেখানে দেখা যাচ্ছে সাদা রঙের একটি টি-শার্ট পরে নমস্কার করছেন মেসি। সেই সাদা জামাটিতে মেসি যে সংস্থার বিজ্ঞাপন করছেন,তার নাম লেখা রয়েছে। প্রায় একই রকম জামা পরে টেস্ট খেলেন বিরাট কোহলিরা। ওই সংস্থার বিজ্ঞাপনই রয়েছে তাঁদের জার্সিতে। মেসির জামায় অবশ্যই ভারতীয় বোর্ড বা অন্য কোনও বিজ্ঞাপনের নাম নেই। কিন্তু জামাটি দেখলে এক ঝলকে ভারতের টেস্ট দলের জার্সি বলে ভুল হতেই পারে।
ভারতের শিক্ষামূলক একটি সংস্থার মুখ মেসি। তিনি সেই সংস্থার বিজ্ঞাপনের জন্য ওই ছবি পোস্ট করে লেখেন, “শিশুরা আমাদের ভবিষ্যৎ। প্রতিটা শিশুর অধিকার সব সুযোগ-সুবিধা পাওয়া। শেখার সুযোগ পাওয়ার অধিকার রয়েছে তাদের। এই শিক্ষামূলক অ্যাপ সংস্থা চেষ্টা করছে শিশুদের কাছে সেইটা পৌঁছে দিতে। আমার মনে হয় এই চেষ্টা গোটা পৃথিবীকে পাল্টে দিতে পারে।”

এমএসি/আরএইচ