শরণখোলায় সুন্দরবনের বন্যপ্রাণী নিধন চক্রের হোতা আটক

শনিবার ৪ ডিসেম্বর ২০২১ ১৯:৪৮


:: মাসুম বিল্লাহ, শরণখোলা (বাগেরহাট) ::


বাগেরহাটের শরণখোলায় সুন্দরবনে বন্যপ্রানী শিকারী চক্রের হোতা ওয়ারেন্ট ভুক্ত আসামি তানজের বয়াতী কে গ্রেফতার করেছে শরণখোলা থানা পুলিশ। ৪ নভেম্বর ভোর রাতে উপজেলার সুন্দরবন সংলগ্ন সোনাতলা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

শরণখোলা থানা পুলিশ সুত্র জানায়, অবৈধভাবে সুন্দরবনে প্রবেশ করে বন্যপ্রানী শিকার চক্রের হোতা বন্যপ্রানী নিধন আইন সহ বিভিন্ন মামলায় শরণখোলা থানায় ওয়ারেন্ট ভুক্ত আসামী উপজেলার সাউথখালী ইউনিয়নের সোনাতলা গ্রামের মৃত. খবির বয়াতির পুত্র তানজের বয়াতী (৫৫) বাড়িতে অবস্থান করছে এমন গোপন সংবাদেও ভিত্তিতে শরণখোলা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সাইদুর রহমান এর নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালিয়ে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।

শরণখোলা রেঞ্জের ষ্টেশন কর্মকর্তা আঃ মন্নান জানান, গ্রেফতারকৃত তানজের বয়াতী ২০ বছরেরও অদিক সময় ধরে সুন্দরবনে বন্যপ্রানী নিধন ও তার অঙ্গ প্রতঙ্গ পাচার করে আসছে। তার নামে শরণখোলা ষ্টেশনে বন্যপ্রানী নিধন আইনে ৮টি ও তার ছেলে কবির বয়াতির নামে ১০টি মামলা চলমান।

এছাড়া তার সঙ্গীয় সোনাতলা গ্রামের মৃত. তানজের আলীর পূত্র মিজান (৩৫) ও একই গ্রামের সোহরাব হাওলাদারের পুত্র অহিদুল (৩৫), ওবায়দুল (৪০) এর নামেও একাধিক মামলা রয়েছে।

শরণখোলা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইদুর রহমান জানান, তিনটি মামলায় ওয়ারেন্টভুক্ত তানজের বয়াতীকে গ্রেফতার করে বাগেরহাট কোর্টে প্রেরণ করা হয়েছে। 

 

এমএসি/আরএইচ