শরণখোলায় মানদন্ড আইন লঙ্ঘনের অভিযোগে ভ্রাম্যমান আদালতের অভিযান

মঙ্গলবার ২২ মার্চ ২০২২ ১৯:৫৪


:: মাসুম বিল্লাহ, শরণখোলা (বাগেরহাট) ::

ওজন পরিমাপ মানদন্ড আইনের লঙ্ঘন ও মানসনদ না থাকার অপরাধে বাগেরহাটের শরণখোলায় বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে এক লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ২২ মার্চ বিকেল সাড়ে ৫ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আজগর আলী ও বিএসটিআই বিভাগীয় অফিস খুলনার পরিদর্শক রঞ্জিত মল্লিকের সহযোগীতায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ অভিযান পরিচালনা করা হয়।

বিএসটিআই বিভাগীয় অফিস খুলনার পরিদর্শক রঞ্জিত মল্লিক জানান, খুলনা বিভাগের বিভিন্ন জেলায় অভিযানের অংশ হিসাবে বাগেরহাটের শরণখোলায় বিএসটিআই ওজন পরিমাপ মানদন্ড আইন-২০১৮ ও বিএসটিআই আইন-২০১৮ এর বিধি অনুযায়ী ওজন পরিমাপ মানদন্ড না থাকার অপরাধে উপজেলার বান্ধাঘাটা এলাকার মেসার্স ভাইভাই এন্টারপ্রাইজের মালিক গোলাম মোস্তফাকে ৩০ হাজার, এরশাদ এন্টারপ্রাইজের মালিক এরশাদ তালুকদারকে ২০ হাজার, হাবিব এন্টারপ্রাইজের মালিক হাবিবুর রহমান মুন্সিকে ২০ হাজার, মেসার্স সাত্তার এন্টারপ্রাইজের মালিক আ. সাত্তারকে ১০ হাজার টাকা ও রাজৈর বাসস্ট্যান্ড এলাকার মেসার্স শুভ ফিলিং স্টেশনের মালিক মো. জামাল বয়াতীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া পাঁচরাস্তা এলাকার ভাগ্যকূল মিষ্টান্ন ভান্ডারে বিএসটিআইএর মান সনদ ও লোগো না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজগর আলী জানান, দীর্ঘদিন ধরে ব্যবসায়ীরা বিএসটিআই এর মানদন্ড আইন ও বিএসটিআই এর লোগো ব্যবহার না করায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। পরবর্তীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। 

 

এমএসি/আরএইচ