শরণখোলায় ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি

সোমবার ৪ এপ্রিল ২০২২ ১৫:৪৯


শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি ::
বাগেরহাটের শরণখোলায় ভয়াবহ অগ্নিকান্ডে তিনটি দোকানের মালামাল পুড়ে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

সোমবার (৪ মার্চ) ভোর রাতে উপজেলার রায়েন্দা বাজারের শেরে বাংলা রোডে এ ঘটনা ঘটে। শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসগর আলী ও শরণখোলা থানার ওসি মো. ইকরাম হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন, রায়েন্দা বাজার ব্যবসায়ী কমিটির সাবেক সাধারণ সম্পাদক জিয়াউল হাসান বাচ্চুর মালিকানাধীন দোকানের ভাড়াটিয়া চাঁন মিয়া তালুকদারের মুদি দোকান ও কাঁচামাল ব্যবসায়ী শহীদুল খাঁন ও বাবুল হাওলাদার। এসময়, আগুন নেভাতে গিয়ে পাশ্ববর্তী সোহেল মোল্লার বেকারী দোকানটি ক্ষতিগ্রস্থ হয়েছে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী সূত্রে জানা গেছে, সেহরীর পর ভোর আনুমানিক সাড়ে ৪ টার দিকে মায়ের সাথে রায়েন্দা খাল থেকে পানি নিতে এসে রায়েন্দা বাজারের বাসিন্দা কামাল তালুকদারের ছেলে অর্কো (১০) শেরে বাংলা রোডের একটি দোকানে আগুন জ্বলে উঠতে দেখে ডাক-চিৎকার করলে স্থানীয় লোকজন এগিয়ে আসে এবং মসজিদে মাইকিং করলে বাজারে বসবাসরত বাসিন্দরা আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের টিম দুই ঘন্টাব্যাপী প্রচেষ্টার পরে আগুন নিয়ন্ত্রনে আনে।

রায়েন্দা বাজার কমিটির সাবেক সদস্য ফারুক হোসেন তালুকদার ও ব্যবসায়ী সুমন মোল্লা জানান, বাজারের স্থানীয় বাসিন্দারা ও ফায়ার সার্ভিস সঠিক সময়ে না আসলে বড় ধরনের ক্ষয়ক্ষতির সম্মুখীন হত রায়েন্দা বাজার।

এ ব্যাপারে রায়েন্দা বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান বাবুল তালুকদার জানান, রমজান উপলক্ষে চাঁন মিয়ার মুদী দোকানটিতে সারা মাসের বাজার করা ছিল। যার ক্ষতির পরিমান প্রায় ৬০ লক্ষ টাকা। এছাড়া কাঁচামালের দোকান দুটিতে প্রায় চার লাখ টাকার ক্ষতিগ্রস্থ হয়েছে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ক্ষতিগ্রস্থদের সহায়তার আশ্বাস দিয়েছেন। 

এমএসি/আরএইচ