লালমনিরহাটে বিদ্যুৎ এর খুঁটিতে সয়লাব বিদ্যালয়ের খেলার মাঠ

বুধবার ১৬ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৩৭


:: মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট প্রতিনিধি ::
 
লালমনিরহাটে প্রায় ২বছর ধরে ২নং ফুলগাছ আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের একমাত্র খেলার মাঠ জোর করে দখল করে বিদ্যুৎ এর কয়েক শত খুঁটি রেখেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। এর ফলে এই মাঠে আশ-পাশের কয়েকশত শিশু-কিশোরের খেলাধুলা বন্ধ। এতে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় অভিভাবকরা।
 
লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের ২নং ফুলগাছ আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষ খুঁটি সরিয়ে নিতে বিদ্যুৎ বিভাগকে বারবার অনুরোধ করলেও তারা তা উপেক্ষা করছেন।
 
খেলার মাঠ দখলের বিরুদ্ধে সরকারের কড়া নির্দেশনা থাকলেও তা আমলে নিচ্ছেন না বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা ও তাদের ঠিকাদারি প্রতিষ্ঠান। দীর্ঘদিন ধরে শিশু-কিশোররা বিনোদন বঞ্চিত হওয়ায় ফুলগাছ, কোদালখাতা গ্রামের মানুষ বিদ্যুৎ এর খুঁটি অপসারণের দাবি জানিয়েছেন।
 
জানা গেছে, প্রতিদিন লেখাপড়ার পাশাপাশি শিশু-কিশোররা এই মাঠে ফুটবল, ক্রিকেটসহ নিয়মিত বিভিন্ন খেলাধুলা করতেন। বিদ্যুৎ বিভাগের স্বেচ্ছাচারিতার জন্য তারাও চিত্তবিনোদনের সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন। 
 
ফুলগাছ গ্রামের হরিপদ রায় হরি বলেন, ফুলগাছের একমাত্র খেলার মাঠ দখল করে রাখায় কেউ খেলাধুলা করতে পারছে না। ছোট বাচ্চাদের পাশাপাশি এলাকার তরুণ-যুবকরাও এ মাঠে খেলাধুলা করতো। কিন্তু পুরো মাঠ বিদ্যুৎ এর খুঁটি দিয়ে ভরে রাখা হয়েছে। এই খুঁটিগুলো বড় বড় ট্রাকে করে আনার সময় পুরো মাঠকে এবড়োখেবড়ো করে ফেলা হয়েছে। তারা মাঠ থেকে বিদ্যুৎ এর খুঁটিগুলো দ্রুত অপসারণের পাশাপাশি তা খেলার উপযোগী করার দাবি জানান।
 
কোদালখাতা গ্রামের মোঃ নায়েব আলী বলেন, বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা এ মাঠে খেলতো। এখন তারা খেলতে পারে না। শিশুদের সুস্থ-স্বাভাবিক বিকাশে পড়াশোনার পাশাপাশি খেলাধুলাও প্রয়োজন। কিন্তু বিদ্যুৎ এর খুঁটির জন্য হচ্ছে না।
 
 

এমএসি/আরএইচ