লক্ষ্মীপুরে প্রতিহিংসার আগুনে পুড়ল অটোরিকশা

রবিবার ২৭ মার্চ ২০২২ ১৪:০৭


আরিফ হোসেন, লক্ষ্মীপুর ::
লক্ষ্মীপুরে প্রতিহিংসার আগুনে জ্বলে-পুড়ে ছাই হয়ে গেছে মো. ইব্রাহিমের ব্যাটারি চালিত অটোরিকশাটি। এতে আগুনে ভস্মীভূত হয়ে যাওয়া অটো চালক ও তার পরিবার নিঃস্ব হয়ে পড়েছেন।

রবিবার (২৭ মার্চ) দুপুর ১২টার দিকে ক্ষতিগ্রস্ত অটোরিকশা চালক ইব্রাহিম প্রতিবেশী শরীফকে অভিযুক্ত করে সদর মডেল থানায় একটি লেখিত অভিযোগ দায়ের করেন।

এর আগে শনিবার (২৬ মার্চ) রাতে সদর উপজেলার পিয়ারাপুর গ্রামের 'পথে আলী হাজ্বী বাড়ীর সামনে' কে-বা করা খড়কুটা ও শুকনো কাঠ দিয়ে অটোরিকশাটি জ্বালিয়ে দেয়।

অটো-চালক ইব্রাহিম ও তাঁর স্ত্রী মুক্তা বেগম তাদের প্রতিবেশী শরীফকে অভিযুক্ত করে বলেন, পরিকল্পিতভাবে শরীফ প্রতিহিংসা বশতে সেই আগুন দিয়ে অটোটি পুড়ে দেয়। সম্প্রতি শরীফ অটো-চালককের স্কুল পড়ুয়া মেয়েকে আসা যাওয়া পথে প্রায় উত্তপ্ত করতো। এনিয়ে একাধিকবার বৈঠকও হয়েছে গ্রামে। 

ওই থেকে শরীফ তাদের ওপর ক্ষেপে আছেন। ১ বছর থেকে রাতের-বেলা অটোরিকশাটি শরীফদের বাড়ীর সামনে তালা দিয়ে রাখেন চালক ইব্রাহিম। ইতিমধ্যে বিভিন্ন স্থানে শরীফ মৌখিকভাবে বলছেন তাদের বাড়ীর সামনে অটো রাখলে জ্বালিয়ে দিবেন।

অভিযুক্ত শরীফের বাড়ীতে গিয়ে তাকে পাওয়া যায়নি তবে শরীফের মা আমেনা বেগম বেলেছেন, শরীফ গাড়ি পোড়ানো কথা বলেনি। সেই বলছে তাদের বাড়ীর সামনে গাড়ি রাখলে চরম অসুবিধা হবে।

স্থানীয় ইউপি সদস্য মোঃ জসিম উদ্দিন বলেন, খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্ত অটোরিকশা চালককে আইনি পরামর্শ নিতে বলা হয়েছে।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, অটো-চালক ইব্রাহিম থানায় এসে লেখিত অভিযোগ দিয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এমএসি/আরএইচ