রৌমারীতে রাস্তায় দুর্ভোগের শিকার ৫ গ্রামের মানুষ 

সোমবার ১৬ মে ২০২২ ১১:৩২


রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি ::
কুড়িগ্রামের রৌমারী উপজেলা শৌলমারী ইউনিয়নের চৎলাকান্দা গ্রামের আলমের বাড়ি থেকে কলমেরচর সেতু পর্যন্ত সড়কটি দীর্ঘদিন কাঁচা রয়ে গেছে। সামান্য বৃষ্টিতে সড়কটিতে কাদা জমে চলাচলে অনুপযোগী হয়ে পড়ে। এতো দুর্ভোগে শিকার হন পাঁচ গ্রামের মানুষ। দ্রুত সড়কটি সংস্কারের দাবি এলাকায়বাসীর। 

সরেজমিনে গিয়ে দেখা যায়,মাঠের ভিটা থেকে গয়টাপাড়া পর্যন্ত সড়কটি দুই কিলোমিটার। এর মধ্যে চৎলাকান্দা থেকে কলমেরচর সেতু পর্যন্ত  এক কিলোমিটার সড়ক কাঁচা। কাদায় সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এ সড়ক দিয়ে চৎলাকান্দা, গয়টাপাড়া,কলমেরচর, উওর শৌলমারী ও দক্ষিণ বোয়ালমারী গ্রামের মানুষ চলাচল করে থাকেন। এই সড়কের কাদায় একটি অটোভ্যান ছয়জন মিলে ঠেলে পার করছেন ভ্যানচালকসহ স্থানীয়রা।

চৎলাকান্দা গ্রামের অটোভ্যান চালক রফিকুল ইসলাম বলেন,সড়কটিতে হাঁটু পর্যন্ত কাদা হওয়ায় পাঁচ- ছয় মিলে ঠেলে ভ্যান পারাপার করতে হয়।লোক না পাইলে কয়েকজন চালক মিলে ভ্যান পার করতে হয়, কষ্ট হলেও সংসার চালানোর জন্য এই কাদার মধ্যে গাড়ি চালাই। 

সাবেক ইউপি সদস্য আবুল হোসেনের ভাষ্য,সারাদেশে উন্নয়ন হলেও এই এলাকায় কোনো উন্নয়ন হয় নি।গয়টাপাড়া থেকে বাজারে দুরত্ব ৪ কিলোমিটার,এই সড়ক দিয়ে  ১ মণ ধান নিতে ৫০ টাকা গাড়ি ভাড়া দিতে হয়।এতে করে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন তারা।

উপজেলা প্রকৌশলী যুবায়েদ হোসেন জানান, সড়কটি এক মাস আগেই পাকা করণের টেন্ডার হয়েছে।ওয়ার্ক অর্ডারের এক সপ্তাহের মধ্যে কাজ শুরু হওয়ার কথা:কিন্তু বৃষ্টির কারণে ঠিকাদার কাজ শুরু করনি। দ্রুত কাজ শুরু করার জন্য ঠিকাদারকে তাগিদ দেওয়া হবে।

এমএসি/আরএইচ