রূপগঞ্জে যুবলীগ ও ছাত্রলীগের সঙ্গে ছাত্রদলের রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত-২০, গাড়ি ভাংচুর  

বুধবার ২ মার্চ ২০২২ ২৩:৪৩


:: রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ::
 
নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুলতা সিলেট মহাসড়ক ছাত্রলীগ, যুবলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। ২রা মার্চ বুধবার দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা ফ্লাইওভার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে দুইপক্ষের অন্তত ২০ নেতাকর্মী আহত হয়। 
 
স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, গত বুধবার বিকেলে দ্রব্যমূল্যের উর্ধগতির প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী নারায়ণগঞ্জ শহরে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নিয়ে একটি প্রতবাদ সভার আয়োজন করা হয়। বুধবার দুপুরে জেলার কর্মসূচীতে অংশগ্রহন করতে ছাত্রদলের স্থগিত কমিটির সদস্য সচিব ও পদবঞ্চিত ছাত্রদল নেতা মাসুদুর রহমানের নেতৃত্বে ছাত্রদল নেতাকর্মীরা ভুলতা ফ্লাইওভার এলাকায় অবস্থান নেয়।
 
এসময় উপজেলা যুবলীগের সভাপতি ও গোলাকান্দাইল ইউনিয়ন এর চেয়ারম্যান কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, উপজেলা মহিলালীগের সাধারণ সম্পাদক শীলা রানী পাল ও উপজেলার ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান সবুজের নেতৃত্বে নেতাকর্মীরা একই জায়গা অবস্থান নেয়। এসময় দুইপক্ষের মাঝে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে দুইপক্ষের নেতাকর্মীরা রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। একপক্ষ আরেক পক্ষকে লক্ষ্য করে ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। সংঘর্ষে ভুলতা ইউনিয়ন যুবলীগের সভাপতি রাশেদ, গোলাকান্দাইল ইউনিয়নের যুবলীগের সাধারণ সম্পাদক আল-আমিন, যুবলীগ নেতা বাবু, রিপন ও হৃদয়সহ ১১ জন আহত হয়। অপরদিকে, সংঘর্ষে ছাত্রদলের স্থগিত কমিটি সদস্য সচিব ও পদবঞ্চিত নেতা মাসুদুর রহমান, ছাত্রদল নেতা মেহেদী, ইয়াছিন, মাছুম, শাহদাত, সাগর, রমজানসহ ৯ জন আহত হন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।
 
এসময় দুইপক্ষই মোটরসাইকেল, বাসসহ বেশকয়েকটি গাড়ি ভাংচুর করে। সংঘর্ষের কারণে ভুলতা ফ্লাইওভাপর এলাকার আশেপাশে অবস্থিত গাউছিয়া মার্কেট, তাতঁবাজার, রাবেত আল হাসান ও হক সুপার মার্কেটের ক্রেতা-বিক্রেতা ও সাধারণ মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ চালিয়ে দুপক্ষকেই ছাত্রভঙ্গ করে দেন। 
 
এ ব্যাপারে ছাত্রদলের পদবঞ্চিত নেতা মাসুদুর রহমান বলেন, দ্রব্যমূল্যের উর্ধগতিতে কেন্দ্রীয় পূর্বঘোষিত কর্মসূচীতে আংশগ্রহন করতে নারায়ণগঞ্জ শহরে যাওয়ার জন্য ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা ভুলতা এলাকায় অবস্থান নেয়। এসময় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা মিলে ছাত্রদলের নেতাকর্মীদের উপর হামলা চালায়। হামলায় আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছে।  
 
এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান সবুজ বলেন, ছাত্রদলের নেতাকর্মীরা ভুলতা এলাকায় অবস্থান নিয়ে বিভিন্ন সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এসময় তারা এলাকায় আতঙ্ক সৃষ্টি করতে গাড়ি ভাংচুর করতে থাকেন। এসময় ছাত্রদলের নেতাকর্মীদের প্রতিহত করতে আমরা ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা অবস্থান নেই। এসময় ছাত্রদলেরর নেতাকর্মীরা তাদের উপর হামলা চালায়। ছাত্রদলের হামলায় ছাত্রলীগ ও যুবলীগের অনেক নেতাকর্মী আহত হয়েছে।  
 
ঘটনাস্থলে থাকা ভুলতা ফাড়ির উপ-পরিদর্শক হুমায়ন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ধাওয়া দিয়ে দুইপক্ষকে ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 
 
তবে এ ব্যাপারে বক্তব্য নিতে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদের মুঠোফোনে বেশকয়েকবার ফোন দেওয়া হলেও তিনি ফোনটি রিসিভ করেননি।
 

এমএসি/আরএইচ