রামগঞ্জে মাদ্রাসা শিক্ষার্থীদের শিকল পরিয়ে নির্যাতন প্রধান শিক্ষকসহ গ্রেপ্তার -২

শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ ২১:১৩


:: মোঃ রাজু হোসেন, রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি ::
 
 
লক্ষীপুরের রামগঞ্জে মাদ্রাসা শিক্ষার্থীদের পায়ে শিকল পরিয়ে নানান ভাবে নির্যাতনের ঘটনায় প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ শহীদুল ইসলাম ও সহকারী শিক্ষক মোঃ আশেক এলাহী তারেককে গ্রেপ্তার করেছে রামগঞ্জ থানা পুলিশ। আজ শনিবার ভোরে অভিযোন চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে লক্ষ্মীপুর জেল হাজতে প্রেরন করা হয়েছে। গ্রেফতারকৃত আশিকুর রহমান তারেক লক্ষীপুর সদর উপজেলার শ্যামগঞ্জ গ্রামের দেওয়ান বাড়ির  নুরুল আমিনের ছেলে ও প্রধান শিক্ষক শহীদুৃল ইসলাম রায়পুর উপজেলার এনায়েতপুর গ্রামের কাটব্যবসায়ী ফজলুল করিমের ছেলে। 
 
সুত্রে জানাযায়, দুই বছর পূর্বে স্বল্প সংখ্যক শিক্ষার্থী নিয়ে শহীদুল ইসলাম উপজেলার পানপাড়া বাজারে দারুল কোরআন মহিলা মাদ্রাসা নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান শুরু করে। শহীদুলের বাবা মফিজুল ইসলামকে প্রতিষ্ঠানের সভাপতি, নিজ স্ত্রী রাশেদা বেগম ও নিজের নিকট আত্বীয়কে নিয়ে একটি পরিচালনা কমিটি করে ১১জন শিক্ষক-শিক্ষিকা দিয়ে মাদ্রাসাটি পরচালনা করে আসছেন।
 
এরই সুবাদে শিক্ষক শহিদুল গত ১১ সেপ্টেম্বর মাদ্রাসার নাজেরা বিভাগের ছাত্র আরমানের পায়ে শিকল পড়িয়ে সাপ্তাহব্যাপী তার উপর অমানবিক নির্যাতন চালায়। এ ছাড়াও একই বিভাগের শিক্ষার্থী জাহিদ হোসেন কে দিয়ে শহীদুল তার শরীর ম্যাসেজ করিয়েও বর্বর নির্যাতন করেন। একপর্যায়ে বিষয়গুলি জানাজানি হলে শহীদুল শিক্ষার্থী আরমান ও জাহিদের পরিবারের কাউকে কথা না বলার পরামর্শ দেন।
 
নির্যাতিত শিক্ষার্থী মোঃ আরমান হোসেনের নানী পারভিন আক্তার জানান, আরবী পড়াশোনা করার জন্য আমার নাতি আরমান হোসেনকে মাদ্রাসায় দিয়েছি। সেখানে যে শিকল পরিয়ে এমন নির্যাতনের ঘটনা ঘটে তা আমরা জানতান না। মাদ্রাসার একজন গোপনে ভিডিও ধারন করায় আমারা দেখে নাতিকে জিজ্ঞাসা করলে গতকাল রাতে জানতে পারি। তার পায়ে শিকলের দাগ এখনো আছে।  আজ তাদের বিরুদ্ধে থানায় মামলা করেছি। এমন অমানবিক ঘটনার জন্য জড়িত শিক্ষকদের বিচার দাবি করছি।
 
রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, অভিযুক্ত শিক্ষক মোঃ শহীদুল ইসলাম ও সহকারী শিক্ষক মোঃ আশেক এলাহী তারেককে গ্রেপ্তার করে লক্ষ্মীপুর জেল হাজতে প্রেরন করা হয়েছে।
 

এমএসি/আরএইচ