রানী এলিজাবেথ ৭০ বছর পূর্তি' কুইন্স প্লাটিনাম জুবিলি' পালন

শনিবার ৪ জুন ২০২২ ১১:২৯


মৌলভীবাজার প্রতিনিধি ::
বৃটেনের রানী এলিজাবেথের তার শাসনের ৭০ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে নানা আয়োজনে ‘কুইন্স প্লাটিনাম জুবিলি’- পালিত হলো। (২ জুন) রানী এলিজাবেথের ৯৬তম জন্মদিন উপলক্ষে এ বছরের এই দিনটি বৃটিশদের জন্য ছিল বিশেষ তাৎপর্যপূর্ণ। 

ওইদিন রাতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পাঁচ তারকা হোটেল গ্র্যান্ড সুলতান টি রিসোর্টে অ্যান্ড গলফে মশাল প্রজ্বলন জ্বালিয়ে ও কেক কাটেন বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাই কমিশনার রবার্ট চাটার্টন ডিকসন। এর আগে রানী এলিজাবেথ এর বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে একটি ডকুমেন্টরি প্রদর্শন করা হয়। 

কুইন কমনওয়েলথ ট্রাস্ট ও ইয়াং কমনওয়েলথ লিডার সিদরাতুল মুনতাহা এর আয়োজনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার জেলা পরিষদের প্রশাসক মিছবাহুর রহমান, মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসীন মিয়া মধু, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, বৃটিশ হাইকমিশনারের প্রেস সচিব নায়ন নাথসহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

বৃটিশ হাইকমিশনার তিনি তার বক্তব্যে ডিকসন বলেন, রানী এলিজাবেথ যুক্তরাজ্য এবং কমনওয়েলথের জন্য শক্তির এক অবিশ্বাস্য উৎস হিসেবে কাজ করেছেন। 

এ সময়টিতে কমনওয়েলথের ব্যাপক পরিবর্তন হয়েছে। তিনি আরও বলেন, আজ আমাদের অংশীদারদের উদারতার জন্য ধন্যবাদ জানাচ্ছি। বাংলাদেশে মেয়েরা শিক্ষা ও নারী ক্ষমতায়নে অবদানের জন্য আমরা একটি অনুদান দিচ্ছি। 

রানীর দৃষ্টান্তমূলক অবদানের উপর নিবেদিত কর্মময় জীবনের প্রতি সশ্রদ্ধ এবং তাঁর রাজত্বজুড়ে আন্তর্জাতিক সহযোগিতার জন্য যে সাফল্য অর্জিত হয়েছে তা আমরা উদযাপন করছি। আগামী দিনগুলিতে এভাবে চালিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করেন।

এমএসি/আরএইচ