রাণীনগরে নিখোঁজ নারীর মাটি চাঁপা মরদেহ আশুলিয়ায় উদ্ধার

রবিবার ২০ মার্চ ২০২২ ১০:৫৮


নওগাঁ প্রতিনিধি :: 
নওগাঁর রাণীনগর থেকে নিখোঁজ হওয়ার ১মাস পর শারীরিক প্রতিবন্ধী এক নারী চিকিৎসকের মাটি চাপা দেওয়া মরদেহ রাণীনগর ও আশুলিয়া থানা পুলিশের যৌথ অভিযানে ঢাকার আশুলিয়া থেকে উদ্ধার করা হয়েছে। 

গতকাল শনিবার বিকেলে মরদেহ ময়না তদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ।  

পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার গোনা ইউনিয়নের ভবানীপুর গ্রামের কফিল উদ্দিনের শারীরিক প্রতিবন্ধী মেয়ে লাভলী খাতুন (৩০) গত ১৬ ফেব্রুয়ারী সকালে বাড়ি থেকে রাজশাহীর উদ্দেশ্যে বের হয়। 

ওই দিন রাতে লাভলী বাড়িতে না ফেরার কারণে তার পরিবারের সদস্যরা আতংকিত হয়ে পরে। সম্ভব্য সকল আত্মীয়-স্বজনদের বাড়িতে খোঁজ খবর নিয়ে তাকে না পাওয়া গেলে পরিবারের পক্ষ থেকে ২০ ফেব্রুয়ারী রাণীনগর থানায় সাধারণ ডায়রি করে। তখন থেকেই পুলিশ বিভিন্ন স্থানে সন্দেহ ভাজনের খোঁজে অভিযান চালায়। 

এক পর্যায়ে ভবাণীপুর গ্রামের নাছির উদ্দিনের ছেলে আব্দুল লতিফকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে পুলিশ। তার স্বীকারোক্তিতে একই গ্রামের আনাম মন্ডলের ছেলে মাহবুব আলম বিস্কুটকে রাণীনগর থানা পুলিশ অভিযান চালিয়ে নাটোর জেলার নলডাঙ্গা থানার হালতি-খোলাবাড়া এলাকা থেকে আটক করে। তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায় তারা স্বীকার করে যে, ১৬ ফেব্রুয়ারি মধ্যরাতে ঢাকার আশুলিয়া থানার জিরাবো এলাকায় লাভলীকে হত্যা করে ডাক্তার বাড়ি নামক স্থানে মাটি চাপা দিয়ে রাখা হয়েছে। 

এমন তথ্যের ভিত্তিতে রাণীনগর থানা পুলিশ আটককৃত দুই জনকে নিয়ে আশুলিয়া থানা পুলিশের সহযোগীতায় ডাক্তার বাড়ি এলাকা থেকে লাভলীর মাটি চাপা দেওয়া লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা শহীদ সোহ্রাওয়াদী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। বিষয়টি নিশ্চিত করেছেন লাভলীর চাচাতো ভাই সুমন হোসেন। 

তিনি আরও বলেন, লাভলী একজন ফার্মাাসিস্ট। স্থানীয় বেতগাড়ী বাজারে প্রায় ৬বছর ধরে ওষুধের দোকান দিয়ে  ব্যবসার পাশাপাশি রোগীদের প্রাথমিক চিকিৎসা সেবাও দিতো। সেই সূত্র ধরে প্রতিবেশি দোকানদার বিস্কুটের সাথে পরিচয়ের এক পর্যায়ে আমার বোন লাভলীর কাছ থেকে কিছু টাকা ধার নেয়। এই টাকা ফেরত নিতে লাভলী চাপ প্রয়োগ করলে বিস্কুট কৌশলে আমার বোন শারিরীক প্রতিবন্ধী লাভলীকে ফুসলিয়ে অপহরণ করে আশুলিয়া থানা এলাকায় নিয়ে লতিফের সহযোগীতায় এই হত্যাকান্ড ঘটায়।

আশুলিয়া থানার এসআই তানিম হোসেন জানান, রাণীনগর থানা পুলিশের ধৃত-আসামীদের দেওয়া তথ্য মতে ডাক্তার বাড়ি এলাকা থেকে মাটিচাপা দেওয়া যে লাশটি উদ্ধার করা হয়েছে সেটি নওগাঁ জেলার রাণীনগর থানার ভবাণীপুর গ্রামের শারীরিক প্রতিবন্ধী লাভলীর মৃত দেহ। লাশটি স্বজনরা নিশ্চিত করার পর ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়।          

রাণীনগর থানার অফিসার ইনচার্জ শাহিন আকন্দ গণমাধ্যমকে জানান, লাভলীর পরিবার কি বলেছে সেটা আমার বড় বিষয় নয়। যেহেতু ঘটনাটি অতি স্পর্শকাতর পুরো বিষয়টা আমার পুলিশি অভিযানের টিম আশুলিয়া থেকে থানায় ফিরে আসার পর প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে পুরো ঘটনাটি বর্ণনা করা হবে।

এমএসি/আরএইচ