রাজিবপুরে মুক্তিযোদ্ধাদের অবমূল্যায়ন, অনুষ্ঠান বর্জন

শনিবার ২৬ মার্চ ২০২২ ১১:৫০


রাজিবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি ::
মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে কুড়িগ্রামের রাজিবপুরে বীর মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠান বর্জনের ঘটনা ঘটেছে । বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে বসার স্থান না দেওয়া ও নানা অব্যবস্থাপনার কারণে রাজিবপুর মুক্তিযোদ্ধা সংসদ স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বর্জন করেছে । 

উপজেলা নির্বাহী কর্মকর্তার এমন অব্যবস্থাপনার কারণে একে একে বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সকল দলের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অনুষ্ঠান বর্জন করে । 

সরেজমিনে দেখা গেছে, সকাল দশটার সময় অনুষ্ঠানে স্থল ফাঁকা হয়ে রয়েছে । এমনকি প্রশাসনের পক্ষ থেকে শহীদ মিনারে কোনো নিরাপত্তা ব্যবস্থা না থাকায় সাড়ে দশটার মধ্যে শহীদ মিনারে পুষ্পস্তবক উধাও হয়ে যায়।

এমন বিশৃঙ্খলা জন্য বীর মুক্তিযোদ্ধা সহ সকল দলের নেতাকর্মী ও সাধারণ জনগণ প্রশাসনের উদাসীনতাকে দায়ী করেন । এ ব্যাপারে রাজিবপুর উপজেলার বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মন্ডল বলেন, আমাদের জন্যই আজকের এই অনুষ্ঠান অথচ অনুষ্ঠানে আমাদের বসার জন্য কোন সম্মানজনক আসনের ব্যবস্থা করা হয় নাই । তাই আমরা সকলেই একসাথে অনুষ্ঠান বর্জন করেছি । 

এ বিষয়ে রাজিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত চক্রবর্তী অব্যবস্থাপনার কথা স্বীকার করে বর্জনকারী বীর মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠানে ফিরে যাওয়ার অনুরোধ জানান ।

এমএসি/আরএইচ