রাজাপুরে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন

রবিবার ২৪ জুলাই ২০২২ ২০:৫১


:: মোঃ মাহমুদুল হাসান মাহমুদ, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি ::
‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝালকাঠির রাজাপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রোববার (২৪ জুলাই) সকালে রাজাপুর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে টেলি কনফারেন্সে বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য ও অণুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এবং ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব বজলুল হক হারুন।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান খান।
অনুষ্ঠানে মেরিন ফিশারিজ কর্মকর্তা মাহমুদুল হাসান এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (অ:দা:) মো. মোজাম্মেল হক। 
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মনিরউজ্জামান, মহিলা ভাইস  চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, ৩নং রাজাপুর সদর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন তালুকদার, ৪নং গালুয়া ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া পারভেজ, ৫নং বড়ইয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাহাব উদ্দিন সুরু মিয়া, ৬নং মঠবাড়ি ইউপি চেয়ারম্যান জালাল আহমেদ প্রমুখ। এসময় বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, গণমাধ্যমকর্মী ও মৎস্য চাষি উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে উপজেলার চার জন সফল মৎস্য চাষীকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।
এর আগে উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয় এবং উপজেলা চত্ত¡র থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এতে অংশ নেয়।

এমএসি/আরএইচ