রাজাপুরে জঙ্গী সংগঠনের সন্দেহে যুবক গ্রেফতার

সোমবার ২৭ জুন ২০২২ ১৬:৩৪


রাজাপুর প্রতিনিধি ::
ঝালকাঠির রাজাপুরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সদস্য সন্দেহে রেদোয়ান করিম (২২) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে ঢাকা টিকাটুলি র‌্যাব-৩ এর সদস্যরা। 

রবিবার ভোর পৌনে ৬টার দিকে উপজেলার সাতুরিয়া ইউনিয়নের তারাবুনিয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাবের ডিএডি মো. মাহে আলম জানিয়েছে।গ্রেপ্তারকৃত রেদোয়ান ঐ এলাকার হাফেজ মাহমুদ হোসেন এর ছেলে। 

এ ঘটনায় র‌্যাবের ডিএডি মাহে আলম বাদী হয়ে রবিবার দুপুরে রেদোয়ানের বিরুদ্ধে রাজাপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করেছেন। সেইসাথে তার কাছ থেকে জব্দকৃত একটি মোবাইলসহ তাকে থানায় সোপর্দ করেছেন।

র‌্যাবের দেয়া এজাহারে লেখা রয়েছে, র‌্যাব-৩ এর গোয়েন্দাদের তথ্যমতে তারা জেনেছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর কয়েকজন সদস্য রাজাপুর উপজেলায় অবস্থান করছে। তাদের একটি বিশেষ দল রবিবার ভোরে ঢাকা থেকে এসে রেদোয়ানকে তার এলাকা থেকে গ্রেপ্তার করে।

গ্রেফতারকৃত রেদোয়ান মোবাইল ফোনে অ্যাপস ব্যবহার করে বেনামী আইডি খুলে জঙ্গি সংক্রান্ত বিভিন্ন তথ্য আদান-প্রদান করতো। বেনামী আইডি থেকে জঙ্গিবাদী ভিডিও, পিডিএফ, বার্তা, পোষ্ট, লাইক, শেয়ার করতো। 

তার ব্যবহৃত মোবাইল ফোনটিও জব্দ করা হয়েছে জানিয়েছে র‌্যাব। রাজাপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) পুলক চন্দ্র রায় বলেন, র‌্যাবের করা মামলায় রেদোয়ানকে গ্রেপ্তার দেখিয়ে আগামিকাল ঝালকাঠি আদালতে পাঠানো হবে।

এমএসি/আরএইচ