রাজনগরে কোরআন শরীফ রাখা নিয়ে তর্কে জরিয়ে পিটিয়ে ১জন আহত

রবিবার ২৪ অক্টোবর ২০২১ ১৫:০১


:: তিমির বনিক, মৌলভীবাজার জেলা প্রতিনিধি ::
 
মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার আকলের বাজারে নানুয়ার দীঘীরপাড় পূজা মন্ডপে পবিত্র কোরআন শরীফ রাখা আটককৃত আসামী ইকবাল হোসেন গ্রেফতারের বিষয় নিয়ে কথা কাটাকাটির জের ধরে জামাত শিবির,বিএনপি সমর্থকেরা একপর্যায়ে উজ্জল নামে এক যুবক কে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে।
 
ঘটনাটি ঘটেছে শনিবার (২৩ অক্টোবর ) সন্ধায় উপজেলার আকলের বাজারে।
 
অভিযোগে জানা যায়, ঘটনার দিন দুপুরে জামাত বিএনপি সমর্থীত আকলের বাজার কমিটির সভাপতি ও সাবেক পাঁচগাও ইউপি বিএনপির সভাপতি রব মিয়া (৫৮) এবং বিএনপি কর্মী পাঁচগাও ইউপি ১নং ওয়ার্ডের মেম্বার জাহাঙ্গীর মিয়া (৩০) ও তার ভাতিজা লিটন মিয়া (২৬) সহ কয়েকজন প্রকাশ্যে আলোচনা করছিলো সাম্প্রদায়িক ঘটনায় ইকবাল হোসেনকে গ্রেফতার বিষয় সরকারের সাজানো ঘটনা। তাদের দাবী পবিত্র কোরআন শরীফ রেখেছে ছাত্রলীগের কর্মীরা।
 
তখন উজ্জল বলেছিলো গ্রেফতারকৃত আসামী ইকবাল হোসেনই এই কোরআন রেখেছে এবং তা জামাত শিবির, বিএনপির লোকেরাই করিয়েছে।এই বিষয় নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে উত্তেজিত পরিবেশ ঘোলাটে না করে উজ্জল মিয়া তার বাড়িতে চলে যায়।
 
সন্ধায় দিকে উজ্জল আবার বাজারে আসলে রব মিয়ার নির্দেশে পূর্ব পরিকল্পনা অনুযায়ী ১নং ওয়ার্ডের মেম্বার জাহাঙ্গীর মিয়া (৩০),ঝুনুর মিয়া (৪০), দুদু মিয়া (৪৫),মিন্টু মিয়া (২০),তারেক মিয়া (১৯) সহ আরো অজ্ঞাতনামা ১০ থেকে ১৫ জন হাতে দেশীয় অস্ত্র রামদা,লোহার রড,রুল,ও লাঠিসোটা নিয়ে তার উপর অতর্কিত হামলা চালায়।
 
পরে উজ্জল মিয়া আত্নরক্ষার জন্য মারাত্বক ভাবে আহত রক্তাক্ত অবস্থায় দৌড়ে আকলের বাজারের মোল্লা মার্কেটের ভিতরে গিয়ে আশ্রয় নেয়। পরে আহত উজ্জল কে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তার অবস্থা আশংকাজনক হলে পরে তাকে মৌলভীবাজার সদর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে প্রেরণ করা হয়। বর্তমানে সে চিকিৎসাধীন রয়েছে এবং তার অবস্থা আশংকাজনক।
 
এ ব্যাপারে রাজনগর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। 
 
এ বিষয়ে নিশ্চিত করতে রাজনগর থানা ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম সাথে যোগাযোগ করা হলে বিষয়টি নিশ্চিত করেন। অভিযোগের প্রেক্ষিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।
 

এমএসি/আরএইচ