যুক্তরাজ্যে কাউন্সিলর পদে বিজয়ী মৌলভীবাজারের পুষ্পিতা গুপ্তা

শনিবার ৭ মে ২০২২ ১৬:২২


তিমির বনিক, মৌলভীবাজার ::
বাংলাদেশ তথা মৌলভীবাজারের কৃতি সন্তান, বিশিষ্ট মানবাধিকার কর্মী পুষ্পিতা গুপ্তা, যুক্তরাজ্য লেবার পার্টি লন্ডনের রেডব্রিজ কাউন্সিলের সেভেন কিংস ওয়ার্ডে দ্বিতীয় বারের মতো নির্বাচনে অংশ গ্ৰহন করে বিশাল ব্যবধানে নির্বাচিত হয়।

৫ মে যুক্তরাজ্যে নির্বাচন অনুষ্ঠিত শুরু হয়। আজ শনিবার (৭ মে) প্রতিদ্বন্দ্বী প্রার্থী আমির হামিদ ভোট পান ৫১৫ , পুষ্পিতা গুপ্তা ১৭০৭ ভোট পেয়ে বিশাল ব্যবধানে এগিয়ে নির্বাচিত হোন। 

কাউন্সিলর পদে নির্বাচনে অংশ গ্ৰহনের সর্বচ ভোট পান পুষ্পিতা গুপ্তা। পুষ্পিতা গুপ্তা যুক্তরাজ্যের সেকুলার বাংলাদেশ মুভমেন্ট এর প্রতিষ্ঠাতা সভাপতি। ৫ই মে এই নির্বাচন অনুষ্ঠিত শুরু হয়। মানুষের অধিকার আদায়ের জন্য তাঁর সকল আন্দোলন এবং কর্মকান্ডের মধ্য দিয়ে প্রকাশ পাচ্ছে মানবতার জয় গান। সারা বিশ্বে তাঁর আর্দশ ছড়িয়ে পড়ুক। 

প্রবাসে থেকে দেশের অসহায় মানুষের প্রতি তিনি দেখিয়েছেন অসীম মমতা। মহামারী কোভিড-১৯ কালে তিনি দেশের বিভিন্ন অঞ্চলে খাদ্য সামগ্রী ও অক্সিজেন সিলিন্ডার বিতরণ করেছন। সুবিধাবঞ্চিত ছাত্রছাত্রীদের মধ্যে বৃত্তি প্রদান, অসহায় মানুষের মাঝে স্থান করে নিয়েছেন মানুষের হৃদয়ে। 

প্রচারবিমুখ হয়ে তিনি নীরবে কাজ করে যাচ্ছেন যা উদাহরণ হয়ে থাকবে। করোনা মহামারির আতঙ্ক উপেক্ষা করে নিজে রান্না করে সেখানকার বিভিন্ন হসপিটালের ডাক্তার, নার্সদেরকে খাদ্য সহায়তা করেছেন যা অত্যন্ত প্রশংসনীয়। 

আমরা আশাবাদী ছিলাম তিনি জয় লাভ করবেন। আমরা বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট মৌলভীবাজার জেলা, শ্রীমঙ্গল উপজেলার পক্ষ থেকে প্রিয় দিদি পুষ্পিতা গুপ্তার দীর্ঘায়ু কামনাসহ আগামী দিন গুলো মানবতার সেবা করে যাওয়ার শক্তি সামর্থ্য অটুট থাকার জন্য সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করিএবং সেই সাথে সকলের সহযোগিতা ও সহমর্মিতা কামনা। অনেক ভালোবাসা ও শুভ কামনা রইলো পুষ্পিতা গুপ্তার জন্য।

এমএসি/আরএইচ