মোংলার পশুর নদী থেকে ১০ লাখ পাইস্যা পোনাসহ ৯ জেলে আটক

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ ১৬:৪৩


মোংলা প্রতিনিধি:
আহরণ নিষিদ্ধ ১০ লাখ পাইস্যা পোনা ও একটি ট্রলার জব্দ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। এ ঘটনায় জড়িত ৯ জেলেকে আটক করা হয়েছে। ২৭ জানুয়ারী সোমবার সকালে মোংলার পশুর নদীতে অভিযান পরিচালনা করে ট্রলার ভর্তি ১০ লাখ পাইস্যা মাছের পোনাসহ ৯ জেলেকে হাতেনাতে আটক করা হয়।

২৭ জানুয়ারী সোমবার দুপুরে কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের গোয়েন্দা দপ্তরের পক্ষ থেকে জানানো হয়, মৎস্য সম্পদ সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি বেইজ মোংলার একটি টহলদল ২৭ জানুয়ারী সকাল ১১ টায় পশুর নদীতে অভিযান পরিচালনা করে ট্রলার ভর্তি ১০ লাখ পিস পাইস্যা পোনাসহ ৯ জেলেকে আটক করা হয়। আটকরা হলেন- মোঃ হোসেন (২৫), রবিউল ইসলাম (৩৪), মাসুদ হোসেন (৩২), আবু জাফর (২৭), হাবিব হোসেন (৪২), আল আমিন (২৭), কোহিনুর (৩৫), শাহিনুর রহমান (২৫) ও রেজাউল ইসলাম (৩২)। এদের সবার বাড়ি খুলনা জেলার কয়রা উপজেলায়।

জেলেদের আটক করে মোংলার মামার ঘাট এলাকায় নেওয়ার পর ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার। এসময় উপস্থিত ছিলেন মৎস্য কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম, অফিস সহায়ক মোঃ সাইফুল ইসলাম।


গোয়েন্দা দপ্তর আরো জানায়, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

এমএসি/আরএইচ