মুন্সীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় ৫১তম স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

শনিবার ২৬ মার্চ ২০২২ ২০:৫৮


:: মো: আহসানুল ইসলাম আমিন, মুন্সীগঞ্জ প্রতিনিধি ::  

মুন্সীগঞ্জে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসটির শুভ সূচনা করে মুন্সিগঞ্জ জেলা প্রশাসন।

শনিবার প্রথম প্রহরে ভোর ৫ টা ৫৬ মিনিটে শহীদ মুক্তিযুদ্ধাদের স্মৃতি স্তম্ভে পুষ্পস্থাবক অর্পন করা হয়। জেলা প্রশাসনের পক্ষে প্রথমেই শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল।

শ্রদ্ধা নিবেদন করেন জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম বার, জেলা পরিষদের পক্ষে  স্থানীয় সরকার শাখার উপ- পরিচালক এনামুল আহসান,  উপজেলা প্রশাসন, উপজে পরিষদ,  মুক্তিযোদ্ধা সংসদ, জেলা কমান্ড, জেলা আওয়ামীলীগ,  মহিলা আওয়ামীলীগ, পৌর সভা, মুন্সীগঞ্জ প্রেসক্লাব, জেলা ছাত্রলীগ, যুবলীগ, সহ আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মরা পুষ্পার্ঘ অর্পন করেন।  

পুষ্পার্ঘ অর্পণ শেষে বিশেষ দোয়ার আয়োজন  করা হয়। একই দিনে সদ্য নির্মিত ডিসি পার্কের বিপরীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে জেলা স্টেডিয়াম মাঠে জেলা পুলিশের নেতৃত্বে প্যারেড প্রদর্শন করা হয়।

উক্ত  প্যারেডে জেলার সকল বাহিনী অংশগ্রহন করে । শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা  হয়।  

এছাড়াও জেলার ছয়টি উপজেলায় দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। 

 

এমএসি/আরএইচ