মির্জাগঞ্জে বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা 

বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ ১৩:৩৯


মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি ::
প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে পটুয়াখালীর মির্জাগঞ্জে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৬ জুন) সকাল ১১ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স  ইনোভেশন ইউনিটের আয়োজনে ও মির্জাগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগিতায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ তানিয়া ফেরদৌস'র সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি গাজী আত্হার উদ্দিন আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাচিনা বেগম, মির্জাগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন তালুকদার প্রমুখ। 

প্রধান অতিথি তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। 

তিনি বলেন, সকলের মতামতের ভিত্তিতে মাঠ পর্যায়ের সমস্যা চিহ্নিত করা গেলে রাষ্ট্রীয়ভাবে পরিকল্পনা গ্রহণে এটি কার্যকর ভূমিকা রাখবে।

পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচী, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা শীর্ষক প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে কর্মশালায় অংশগ্রহণকারীরা ১০টি গ্রুপে ভাগ হয়ে সমস্যা ও চ্যালেঞ্জ মোকাবিলায় সুপারিশ তুলে ধরেন। 

কর্মশালায় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও বিশিষ্টজনরা অংশগ্রহণ করেন। কর্মশালার দ্বিতীয় অধিবেশনে দলগত কার্যক্রম শেষে সুপারিশমালা উপস্থাপন করা হয়।

এমএসি/আরএইচ