মাদারীপুরে বাসের সংঘর্ষে ঘটনাস্থলেই ৪ জনের মৃত্যু

রবিবার ৩০ জানুয়ারী ২০২২ ১২:৩৪


মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুর জেলার শিবচরের ভাঙ্গা-ঢাকা এক্সপ্রেসওয়ের হাজী শরিয়তউল্লাহ সেতু সংলগ্ন সড়কে প্রথমে ঢাকাগামী একটি প্রাইভেটকারের সাথে গ্রামীণ পরিবহনের একটি বাসের সংঘর্ষের ঘটনা ঘটে।
এসময় দূর্ঘটনার খবর পেয়ে স্থানীয়রা দ্রুত এগিয়ে এসে দূর্ঘটনাকবলিত প্রাইভেটকার থেকে যাত্রীদের উদ্ধার করার সময় ঢাকাগামী অপর একটি যাত্রীবাহী বাস উদ্ধাররত স্থানীয়দের উপর উঠিয়ে দিলে ঘটনাস্থলেই ৩ জনের মৃত্যু হয়।

শনিবার রাত সাড়ে সাতটার দিকে শিবচরের এক্সপ্রেসওয়ের হাজী শরিয়তউল্লাহ সেতু সংলগ্ন মহাসড়কে দূর্ঘটনাটি ঘটে। এ সময় আহত হন কমপক্ষে ৫ জন। এদের মধ্যে দুইজনকে গুরুতর অবস্থায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেলে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এক্সপ্রেসওয়ের বাঁচামারা এলাকায় মাদারীপুর থেকে ঢাকাগামী একটি (ঢাকা মেট্রো গ ১৩১৪৫৫)প্রাইভেটকারকে পেছন দিক থেকে গ্রামীণ পরিবহনের একটি যাত্রীবাহী বাস ধাক্কা দেয়। এসময় প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে গেলে ঘটনাস্থলেই মো.খলিল মাতুব্বর (৫৮) নামের মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া এলাকার এক ব্যক্তির মৃত্যু হয়। দূর্ঘটনার খবর পেয়ে স্থানীয়রা দ্রুত এগিয়ে এসে তাদের উদ্ধার করতে থাকে। এমন সময় গোপালগঞ্জ থেকে আসা এক যাত্রীবাহী পরিবহন স্থানীয়দের উপর উঠিয়ে দিলে ঘটনাস্থলেই বাঁচামারা এলাকার মোস্তফা শিকদার(৫৮), রোকেয়া বেগম(৪০) ও ভ্যানচালক মো.লিটু (৪০)মারা যান।

নিহত মো.খলিল মাতুব্বর(৫৮) নামের মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া এলাকার এরশেদ আলীর ছেলে,
মোস্তফা শিকদার শিবচর উপজেলার বাচামারা ফেলু হাজীর কান্দি গ্রামের এলাল উদ্দিন শিকদারের ছেলে,।রোকেয়া বেগম ওই এলাকার মৃত নুরুল ইসলাম শিকদারের স্ত্রী ও লিটু শিরীফ শিবচরের মাদবরের এলাকার ওহাব শরীফের ছেলে।

গুরুতর আহত হন প্রাইভেট কার চালক আশিকুর রহমান ও তার মা শিরিয়া বেগম। প্রাইভেটকারের যাত্রীরা। শিরিয়া বেগমকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেলে পাঠানো হয়েছে ও আশিকুরকে উদ্ধার করে শিবচরের পাচ্চর রয়েল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রাইভেট চালক আহত আশিকুর বলেন,আমি মাদারীপুর থেকে ঢাকা যাচ্ছিলাম পিছন থেকে একটি গাড়ি আমাকে মেড়ে দেয়।পরে আরোএকটি গাড়ি আমাদের গাড়ী ও স্থানীয় লোকজনের উপর উঠিয়ে দিলে তারা মারা যায়।

শিবচর হাইওয়ে পুলিশ জানিয়েছে, প্রাইভেটকারের সাথে গ্রামীণ পরিবহনের বাসের দূর্ঘটনাটি প্রথম ঘটে। স্থানীয়রা উদ্ধার করতে এলে তাদের অন্য একটি বাস চাপা দেয়। গ্রামীন পরিবহনের বাসটি আটক করা হলেও অপর যাত্রীবাহী বাসটি তাৎক্ষনাৎ আটক করা সম্ভব হয়নি।

শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শাখাওয়াত হোসেন জানান,'খবর পেয়েই হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছায়। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। দূর্ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে।'

এমএসি/আরএইচ