মাগুরায় ভুয়া এসএসসি পরীক্ষার্থী আটক

বুধবার ১৭ নভেম্বর ২০২১ ১৪:০৪


এসএসসি ভোকেশনাল পরীক্ষায় মোজাহার বিশ্বাস নামে এক ছাত্রের বদলে পরীক্ষা দিতে এসে আটক হয়েছেন  আল আমিন মোল্যা (২২) নামে এক যুবক।
 
ঘটনাটি ঘটেছে মাগুরা জেলার শালিখা উপজেলায়।আল আমিন ঐ উপজেলার শ্রীহট্ট গ্রামের আকতার মোল্যার ছেলে। পরে তাকে ভ্রাম্যমাণ আদালত এক বছরের কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করা হয়।
 
মঙ্গলবার (১৬ নভেম্বর) শালিখা উপজেলার সিংড়া তালখড়ি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। আল আমিন পরীক্ষার্থী মোজাহার বিশ্বাসের বন্ধু এবং মাগুরা হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের এবারের এইচএসসি পরীক্ষার্থী।
 
সিংড়া তালখড়ি মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব কুমুদ রঞ্জন বিশ্বাস জানান, আজ এসএসসি ভোকেশনাল ট্রেড কোর্সের এগ্রো বেসড ফুড বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।
 
এই পরীক্ষায় মোজাহার বিশ্বাস তার বদলি হিসেবে বন্ধু আল আমিনকে প্রক্সি দিতে পাঠায়। পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ফারহানুল হক গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পারেন।
 
এ সময় নিজের অপরাধের কথা স্বীকার করে আল আমীন। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তিথি মিত্র আল আমিনকে এক বছরের কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করে জেল হাজতে পাঠান।
 
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জানান, মোজাহার বিশ্বাসের বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার জন্যে কারিগরি শিক্ষা বোর্ডে চিঠি দেয়া হয়েছে।

এমএসি/আরএইচ