মাগুরায় তরুণ প্রতিভাবান ফুটবলারের অকাল মৃত্যু

সোমবার ২৩ আগস্ট ২০২১ ১৪:০৩


:: মো:শামিম মৃধা, মাগুরা জেলা প্রতিনিধি ::
 
 
মাগুরা জেলার সদর উপজেলার  বেরইল পলিতায় তরুণ প্রতিভাবান ফুটবলার জুবায়ের (১৫) নামে এক তরুণ ফুটবলারের অকাল মৃত্যু হয়েছে।
 
সে সদরের বেরইল পলিতা গ্রামের উত্তরপাড়ার খন্দকার রমিজের মেজো ছেলে। বেরইল আলহাজ্ব কাজী আবদুল ওয়াহেদ মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্র।
 
এলাকা সূত্রে জানা যায়, বেশ কিছুদিন আগে ফুটবল খেলার সময় মাথায় প্রচন্ড আঘাত পায়।এতে সাময়িক অসুবিধা হলেও পরে ঠিক হয়ে যায় এবং এটাকে তুচ্ছ মনে করে পরিবারের কাউকে বলেনি।নিজের মত করে ব্যথা নাশক ট্যাবলেটও সে খেয়েছে বলে জানা যায়। কিন্তু গত কয়েকদিন থেকে মাথায় বেশি ব্যথা অনুভব করতে থাকে।
 
গতকাল রাতে হঠাৎ করে প্রচন্ড মাথা ব্যথা হয়ে  পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করলে পরিবারের লোকজন দ্রুত তাকে যশোর কুইন্স হাসপাতালে নিয়ে যায়।সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতরাত অনুমান ৩.০০ ঘটিকার সময় ইন্তেকাল করে।ইন্নালিল্লাহী ওয়া ইন্না ইলাহি রাজিউন। ধারণা করা হচ্ছে ব্রেন স্ট্রোক জনিত কারণে তাঁর মৃত্যু হয়েছে। 
 
নিহত জুবায়ের মাগুরা জেলা অনুর্ধ্ব-১৭ ফুটবল দলের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তাছাড়া সে বরিশাল বিকেএসপির ছাত্র ছিলো। স্থানীয় পলিতা বাজার এতিমখানা মাঠে নিয়মিত ফুটবল প্রাকটিস করত সে সহ এলাকার আরও অনেক প্রতিভাবান খেলোয়াড়।তাদেরকে প্রশিক্ষণ দিতো মাগুরার এক সময়ের দুরন্ত ফুটবলার বারিক আনজাম বারকি। তাঁর অকাল মৃত্যুতে তিনিও শোকাহত। জুবায়েরের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। বিশেষ করে তাঁর স্কুল ও খেলার সহপাঠীরা মর্মাহত।
 
এবিষয়ে ১১নং বেরইল পলিতা ইউনিয়নের চেয়ারম্যান খন্দকার মহব্বত আলী বলেন, নিহত জুবায়ের ছিল সর্ব গুনে গুণান্বিত একজন তরুণ। সে খুব ভালো ফুটবল খেলতে পারতো।তাঁর এই অকাল মৃত্যুতে এলাকাবাসী শোকাহত। আমি তাঁর আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করি এবং শোক সন্তপ্ত পরিবারের জন্য সমবেদনা জানাই।তাঁর জন্য সকলের নিকট দোয়া কামনা করি।আল্লাহ যেন জুবায়েরকে জান্নাত নসিব করান।আমিন।
 

এমএসি/আরএইচ