মাগুরায় কাল বৈশাখি ঝড়ে গাছ ভেঙ্গে বসতবাড়ির ব্যাপক ক্ষতি

শুক্রবার ১৫ এপ্রিল ২০২২ ২০:০৬


:: খন্দকার নজরুল ইসলাম মিলন, মাগুরা সদর প্রতিনিধি ::

মাগুরা সদর উপজেলার পৌরসভা ২ নং ওয়ার্ডের কুকনা গ্রামে গত রাতে হঠাৎ কাল বৈশাখি ঝড়ে নারগিস পারভিনের ঘরের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। সরেজমিনে আজ শুক্রবার সকাল ১০.৩০ টার সময় কুকনা গ্রামে নারগিস পারভিন (৩৮) এর বাড়িতে গেলে দেখা যায় বড় একটা মেহগনি গাছের ডাল ঝড়ে ভেঙ্গে তার ঘরের উপর পড়েছে। নারগিস পারভিন এই প্রতিবেদককে বলেন, আমার ঘরের পিছনে ২৫ নং কুকনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঁচিল ঘেষে পরপর কয়েকটি বড় সরকারি মেহগনি গাছ হেলে পড়ে আছে। এই মেহগনি গাছ গুলো অনেক বছরের, বড় ডাল গুলো দূর্বল হয়ে গেছে এবং গাছ গুলো সব হেলে আছে।
 
মেহগনি গাছের বিষয়টি নিয়ে আমি অনেক বার কুকনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শারমিন পারভীন কে বলি। গাছের মোটা বড় ডাল ঝড়ে ভেঙ্গে পড়া সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, নারগিস পারভিনের ঘরের উপর ঝড়ে গাছের বড় ডাল পড়েছে এটা শোনার সাথে সাথেই এ্যাস্টিট্যান্ট উপজেলা শিক্ষা অফিসার ব্রজেন্দ্র নাথ বিশ্বাস কে বলেছি।
 
এরপর মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়াছিন কবীর বলেন, আপাতত গাছটি কেটে এবং ডাল-পালা গুলো সরিয়ে নিরাপদে সংগ্রহ করতে। পরে নিলামের মাধ্যমে মেহগনি গাছ উপযুক্ত দামে বিক্রি করা হবে। নারগিস পারভীন বলেন, ঝড়ে মেহগনি গাছের ডাল পড়ে আমার ঘরের আসবাবপত্র ও চালের টিন সহ প্রায় ১ লাখ টাকার মতো ক্ষতি হয়ে গেছে।
 

এমএসি/আরএইচ