মাইক্রোসফটে ডাক পেলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রাজীব

শনিবার ৭ মে ২০২২ ১৮:০৮


কুবি প্রতিনিধি ::
বহুজাতিক আমেরিকান প্রযুক্তি কোম্পানি মাইক্রোসফটে প্রথম বারের মতো নিয়োগ পেয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ৬ষ্ঠ ব্যাচের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রাজীব চন্দ্র পাল। 

গত বৃহস্পতিবার (৫ মে) তার নিয়োগের বিষয়টি তিনি নিজেই মুঠোফোনে নিশ্চিত করেন।

রাজীব পাল জানান, মাইক্রোসফটের আয়ারল্যান্ড রিসার্চে সফটওয়্যার প্রকৌশলী হিসেবে কাজ করবেন তিনি। ২০২২ সালের ১৫ অক্টোবর থেকে তার নিয়োগটি কার্যকর হবে।

মাইক্রোসফটে তার নিয়োগের ব্যাপারে তিনি বলেন, 'আমি সত্যিই আনন্দিত। ঈশ্বরের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমার পরিবার, আমার ডিপার্টমেন্ট এবং স্যারদের সব সময়ই আমার এই জার্নিতে কাছে পেয়েছি। ভার্সিটির প্রথম থেকেই এমন টেক জায়ান্টে কাজ করার স্বপ্ন ছিলো। আজ সুযোগ হাতে কাছের পেয়ে সত্যিই ভালো লাগছে। মনে হচ্ছে এই পর্যায়ে এসে আমি আমার একাডেমিক পড়ালেখার সার্থকতা খুঁজে পেলাম।'

তার এ সাফল্যের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান পার্থ চক্রবর্তী বলেন, এটা নিঃসন্দেহে আমাদের জন্য গর্বের বিষয়। রাজীব প্রথম থেকেই সিরিয়াস ছিল ক্যারিয়ার নিয়ে। বিভাগের বিভিন্ন প্রোগ্রামিং কন্টেস্টে সে ও তার দল বরাবর ভালো করেছে। এটা তার পরিশ্রমের ফসল। আমি তার সর্বাঙ্গীন মঙ্গল কামনা করি। আমি আশা করি ভবিষ্যতে সিএসই বিভাগে থেকে আরো সুখবর শুনতে পাবো।

এমএসি/আরএইচ