মহম্মদপুরে ভ্রাম্যমাণ আদালতে নৌকার প্রার্থীর জরিমানা

শনিবার ২০ নভেম্বর ২০২১ ০৯:৩৪


:: মেহেদী হাসান রাব্বী, মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি ::

 
মাগুরা জেলার  মহম্মদপুর উপজেলার পলাশবাড়িয়া ইউনিয়নে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন করে  শোডাউন করায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো: আলাউদ্দীন মাহমুদ।
 
শুক্রবার বিকেলে তাকে এই জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল।
 
নির্বাহী ম্যাজিস্ট্রেট রামানন্দ পাল বলেন, ‘আচারন বিধি লঙ্ঘন করে এবং বলা আছে, কোন প্রকার মিছিল বা শোডাউন করা যাবে না। মো: আলাউদ্দীন মাহমুদ ডাঙ্গাপাড়া বাজার থেকে বিকেল ৫টার দিকে অনেক লোক নিয়ে শোডাউন করছিলেন। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।’
 
ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, গত ১৬ নভেম্বর রাতে আধিপত্য বিস্তার ও আধিপত্য বজায় রাখার জন্য ওই প্রার্থীর (নৌকা প্রতীকের) নির্বাচনী কার্যালয় ভাংচুর করা হয়। এরপর তিনি নির্বাচনী মাঠ দখলে রাখতে এই শোডাউন বের করেছিলেন।
 
পুলিশ জানিয়েছে, নির্বাচনী কার্যালয় ভাংচুরের ঘটনায় আলাউদ্দিন মাহমুদ মহম্মদপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। এ মামলায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) রবিউল ইসলামকে আসামি করা হয়েছে।
 
প্রসঙ্গত ইউপি নির্বাচনের তৃতীয় ধাপের আগামী ২৮ নভেম্বর এই উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের ভোট। এতে আওয়ামী লীগ দলীয় প্রার্থী আলাউদ্দীন মাহমুদ ও রবিউল ইসলাম ছাড়াও আরো ৫ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 

এমএসি/আরএইচ